ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিরিয়ায় ফের ক্ষেপণাস্ত্র হামলা

আসাদের প্রতি সমর্থন অব্যাহত পুতিনের

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ১:৫৬ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০১৯

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের প্রতি সমর্থন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। গত রোববার দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ৭০তম বার্ষিকী উপলক্ষে আসাদের কাছে পাঠানো এক বার্তায় তিনি নিজ দেশের এমন অবস্থানের কথা জানান।

ভ্লাদিমির পুতিন বলেন, উগ্রতা ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধে সিরিয়া ও রাশিয়া পরস্পরের মিত্র হিসেবে কাজ করছে। দামেস্ক-মস্কো ঘনিষ্ঠ সম্পর্ক মধ্যপ্রাচ্যসহ গোটা বিশ্বের নিরাপত্তা রক্ষায় অনুঘটকের ভূমিকা পালন করছে।

তিনি বলেন, সিরিয়ার সার্বভৌমত্ব ও ভৌগোলিক অখ-তার প্রতি রাশিয়ার সমর্থন অব্যাহত থাকবে। দুই দেশের যৌথ প্রচেষ্টায় অচিরেই সিরিয়া থেকে সন্ত্রাসীদের মূলোৎপাটন হবে। এতে করে জনগণ আবার সম্পূর্ণ স্বাভাবিক জীবনে ফিরতে সক্ষম হবে।

এমন সময়ে পুতিন এ ঘোষণা দিলেন যখন দীর্ঘ গৃহযুদ্ধ শেষে রাশিয়ার সহায়তায় ফের সিরিয়ার নিয়ন্ত্রণ নিতে সক্ষম হয়েছেন আসাদ। দফায় দফায় বিমান হামলা চালিয়ে আসাদবিরোধী বিদ্রোহীদের তছনছ করে দিয়েছে মস্কো। আসাদের বিজয় নিশ্চিতের পর এ মাসেই আংশিকভাবে সিরিয়া ছাড়ার ঘোষণা দেয় লেবাননের ইরান সমর্থিত শিয়াপন্থী গোষ্ঠী হিজবুল্লাহ।

 
Electronic Paper