ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইরাকে সন্ত্রাসী হামলা, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ৮:০৯ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৯

ইরাকে সশস্ত্র হামলায় তুরস্কের ৩ জন নিহত হওয়ার ঘটনা ঘটেছে। দেশটির কুর্দিস্তানের রাজধানী ইরবিলে একটি রেস্তোরাঁয় এ হামলায় তুরস্কের ৩ কূটনৈতিক নিহত হয়েছেন।

সন্ত্রাসী সংগঠন কুর্দিস্তান ওয়ার্কাস পার্টি(পিকেকে) এ হামলা চালিয়েছে বলে দেশটির সংবাদ মাধ্যমে বলা হয়েছে। ইরাকি নিরাপত্তা সংস্থার একটি সূত্র দেশটির গণমাধ্যমকে জানায়, ইরাকে তুরস্কের উপকনসাল জেনারেল এবং অন্য দুই কূটনীতিক ইরবিল হামলায় নিহত হয়েছেন।

সূত্র জানায়, একটি আগ্নেয়াস্ত্র দিয়ে অজ্ঞাত এক ব্যক্তি ইরবিলের তুর্কি কনস্যুলেটের একদল কর্মকর্তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করে। এতে সেখানকার উপকনসাল জেনারেল এবং তার সঙ্গে থাকা দুই কূটনীতিক নিহত হয়েছেন। এতে কয়েক জন নিহত হওয়ার কথা বলেছে। কিন্তু নিহতদের সঠিক পদ কি, তা এখনো প্রকাশ করেনি।

একটি আন্তর্জাতিক সংবাদ সংস্থা বলছে, ইরবিলের একটি রেস্তোরাঁয় কনস্যুলেট কর্মকর্তাদের নিশানা করে সন্ত্রাসী হামলায় তুরস্কের ভাইস-কনসালসহ ৩ ব্যক্তি নিহত হয়েছেন।

এদিকে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের এক কূটনীতিক নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন। হামলাস্থল নিরাপত্তা বাহিনী ঘিরে রেখেছে। জরুরি বিভাগের কর্মকর্তারা সেখানে উপস্থিত রয়েছেন।

প্রসঙ্গত, তুরস্ক, ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাষ্ট্রের সন্ত্রাসী তালিকায় পিকেকের নাম রয়েছে।


সূত্র: এএফপি

 
Electronic Paper