ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলায় সাংবাদিকসহ নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ১০:০৭ পূর্বাহ্ণ, জুলাই ১৩, ২০১৯

সোমালিয়ার দক্ষিণাঞ্চলের একটি হোটেলে আত্মঘাতী বোমা হামলায় ঘটনা ঘটেছে। এতে অন্তত ৭ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে হোদান নালায়েহ নামে কানাডিয়ান-সোমালি এক টেলিভিশন সাংবাদিকও রয়েছেন।

সোমালিয়ার দক্ষিণাঞ্চলীয় কিসমায়ো নামক বন্দর নগরে অবস্থিত আসায়ে হোটেলে এ হামলার ঘটনা ঘটে। কর্তৃপক্ষ এবং হামলা থেকে বেঁচে ফেরা মানুষজন বলছেন, একজন আত্মঘাতী বোমা হামলাকারী গাড়ি নিয়ে হোটেলে প্রবেশ করার পর বিস্ফোরণ ঘটায়। তারপর বন্দুকধারীরা ভবনে এলোপাতাড়ি গুলি করতে শুরু করে।

আন্তর্জাতিক গণমাধ্যম সূত্রে জানা যায়, আত্মঘাতী ওই গাড়ি বোমা হামলায় নিহতদের মধ্যে টিভি সাংবাদিক নালায়েহ এবং স্বামীও রয়েছেন। দেশটিতে নিয়মিতই হামলা চালানো সশস্ত্র ইসলামী চরমপন্থী গোষ্ঠী আল-শাবাব ওই হামলার দায় ম্বীকার করেছে।

যখন হামলার ঘটনা ঘটে তখন হোটেলটিতে আসন্ন একটি আঞ্চলিক নির্বাচন নিয়ে ওই অঞ্চলের নেতা এবং গোষ্ঠীগুলোর জ্যেষ্ঠ নেতারা আলোচনা করছিলেন। মূলত সেই আলোচনাকে লক্ষ্য করেই হামলা চালায় আল-শাবাব।

প্রত্যক্ষদর্শীরা বলছে, আত্মঘাতী হামলাকারী গাড়ি নিয়ে হোটেলের ভেতরে বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই বাইরে থেকে বন্দুকধারীরা হোটেলটি লক্ষ করে গুলি করতে শুরু করে। তবে এটা নিশ্চিত হওয়া যায়নি যে, এখনও কোনো হামলাকারী হোটেলের ভেতর আছে কি না।

স্থানীয় সংবাদ মধ্যমের খবর প্রকাশিত হয়, নিহতদের মধ্যে স্থানীয় প্রশাসনের প্রাক্তন এক মন্ত্রী এবং একজন আইনপ্রণেতাও রয়েছেন।


সূত্র: বিবিসি

 
Electronic Paper