পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ১৬

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯ | ৩ কার্তিক ১৪২৬

পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক ৯:৪২ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৯

print
পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ১৬

পাকিস্তানে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ১৬ জন নিহত হয়েছেন। ওই ঘটনায় আহত হয়েছেন আরও ৮৪ জনের বেশি মানুষ। পাঞ্জাব প্রদেশের রহিম ইয়ার জেলার সাদিকাবাদের ওয়ালহার রেলওয়ে স্টেশনে গতকাল বৃহস্পতিবার সকালে ওই দুর্ঘটনা ঘটেছে। বার্তা সংস্থা ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এক ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা জানিয়েছেন, পূর্বাঞ্চলীয় লাহোর শহর থেকে একটি যাত্রীবাহী ট্রেন আসছিল। সে সময় রেলক্রসিংয়ের ওপর থেমে থাকা একটি মালবাহী ট্রেনের সঙ্গে ওই যাত্রীবাহী ট্রেনটির সংঘর্ষ ঘটে। ফলে মুহূর্তের মধ্যে দুমড়েমুচড়ে যায় ট্রেনটি।

স্থানীয় পুলিশ কর্মকর্তা ওমর সালামাট আন্তর্জাতিক গণমাধ্যমকে বলেন, কমপক্ষে ১৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি জানিয়েছেন, ওই দুর্ঘটনায় আরও ৮৪ জন আহত হয়েছেন। তাদের সবাইকে আশপাশের হাসপাতালে নেওয়া হয়েছে। ইতোমধ্যে ওই ঘটনার কারণ ক্ষতিয়ে দেখতে নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও জানিয়েছেন, আহতদের মধ্যে তিন-চারজনের অবস্থা বেশ গুরুতর। ট্রেন দুর্ঘটনায় হতাহতের খবরে শোক প্রকাশ করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এক টুইট বার্তায় তিনি বলেন, সাদিকাবাদের ট্রেন দুর্ঘটনার খবরে আমি শোকাহত। ওই দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি তিনি সমবেদনা প্রকাশ করেছেন এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন। এই ঘটনায় জরুরি পদক্ষেপ গ্রহণের জন্য রেলমন্ত্রীকে নির্দেশ দেওয়া হয়েছে বলেও নিশ্চিত করেন তিনি।

পাকিস্তানে ট্রেন দুর্ঘটনা প্রায়ই ঘটে। দুর্নীতি, অব্যবস্থাপনা এবং বিনিয়োগের অভাবে কয়েক দশক ধরেই রেলওয়ের বিপর্যস্ত অবস্থা। এর আগে গত জুনে দক্ষিণাঞ্চলীয় সিন্ধু প্রদেশে দুটি ট্রেনের মধ্যে সংঘর্ষের ঘটনায় তিনজনের মৃত্যু হয়।