ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইসলাম গ্রহণ করবেন মাদুরো!

ডেস্ক রিপোর্ট
🕐 ১০:২২ পূর্বাহ্ণ, মার্চ ২৪, ২০১৯

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগ্লু জানিয়েছেন, ইসলাম ধর্ম গ্রহণ করবেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। পররাষ্ট্রমন্ত্রী মেভলুতকে বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে সংবাদমাধ্যম ‘গেজেট দুভার’। মেভলুত জানান, গত বছর মাদুরো তাকে বলেছেন, ইসলাম ধর্ম গ্রহণ করতে পারেন।

গত বৃহস্পতিবার তুরস্কের আলিনিয়া শহরে অবস্থিত আলাদ্দিন কেইকুবাত বিশ্ববিদ্যালয়ে দেওয়া বক্তৃতায় তিনি এমন দাবি করেন। এটাকে মাদুরোর প্রতিশ্রুতি হিসেবে আখ্যায়িত করে তিনি বলেন, ২০১৮ সালের সেপ্টেম্বরে ভেনেজুয়েলার রাজধানী কারাকাসে মাদুরোর সঙ্গে বৈঠক হয়। তখন ওসমানিয়া সাম্রাজ্যের প্রতিষ্ঠাতাকে নিয়ে নির্মিত টিভি সিরিজ ‘আরতুগ্রুল’ দেখার পর ইসলাম ধর্ম গ্রহণের প্রতিশ্রুতি ব্যক্ত করেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট।

মেভলুত বলেন, বৈঠকের সময় সিরিজ নিয়ে কথা হলে মাদুরো চিৎকার করে দাঁড়িয়ে যান তারপর ‘আরতুগ্রুল’ সিরিজের সব চরিত্রের নাম বলতে বলতে বসে যান। মাদুরো তখন বলেছেন, এ সিরিজগুলো ইসলাম সম্পর্কে সঠিক জ্ঞান দেয়, সিরিজগুলোকে ধন্যবাদ, একদিন আমি ইসলাম ধর্ম গ্রহণ করব।

মেভলুত আরও বলেন, আমরা মাদুরোর মুখ থেকে এমন কথা শুনে অনেক আনন্দিত। তবে কবে নাগাদ ধর্মান্তরিত হবেন মাদুরো সে সম্পর্কে তার বক্তব্য পাওয়া যায়নি।

প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকেই নানা রকম সংকট মোকাবেলা করে আসছেন নিকোলাস মাদুরো। প্রায় দুই মাস যাবৎ চরম রাজনৈতিক অস্থিরতা চলছে দেশটিতে।

 
Electronic Paper