ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইরাকের টাইগ্রিস নদীতে ফেরি ডুবি : নিহত অন্তত ৬০

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ১০:০৭ অপরাহ্ণ, মার্চ ২১, ২০১৯

ইরাকের মসুল শহরের কাছে টাইগ্রিস নদীতে ফেরি ডুবে নিহত হয়েছেন অন্তত ৬০ জন। বৃহস্পতিবার (২১ মার্চ) কুর্দিদের নতুন বছর নওরোজ উদযাপন শেষে বাড়ি ফেরার পথে প্রায় ২০০ যাত্রী নিয়ে ফেরিটি ডুবে যায়। মসুল সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ ফেরি ডুবির খবরটি নিশ্চিত করেছে।

মসুল সিভিল ডিফেন্স কর্তৃপক্ষের প্রধান হুসাম খলিল জানান, 'ফেরিডুবির ঘটনায় কমপক্ষে ৬০ জন নিহত হয়েছেন। নিহতদের অধিকাংশই নারী এবং শিশু; যারা সাঁতার জানতেন না। নওরোজ উদযাপন শেষে ওই নৌকাটিতে করে বাড়িতে ফিরছিলেন প্রায় ২০০ জন। ইরানে এই দিনটিকে ফার্সি নতুন বছর হিসেবে উদযাপন করা হয়'।

ইরাকের রাজধানী বাগদাদ থেকে আলজাজিরার প্রতিনিধি নাতাশা গোনেইম জানান, 'সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিও ফুটেজে অত্যন্ত হৃদয়বিদারক দৃশ্য দেখা যায়'। ভিডিওতে দেখা যায়, নদী পারাপারের সময় একটি ফেরি ডুবে যাচ্ছে। এ সময় ফেরিতে থাকা যাত্রীরা প্রাণ বাঁচাতে টাইগ্রিস নদীতে লাফ দিচ্ছে এবং অন্যদের উদ্ধার করছে। এ সময় ফেরিডুবি দেখে নদীর তীরে অনেককেই আর্তনাদ করতে দেখা যায়।

জানা যায়, টাইগ্রিস নদী পাড়ি দিয়ে মসুলে যাওয়ার পথে যাত্রীবাহী এই ফেরিটি ডুবে যায়। এতে প্রাথমিকভাবে ৬০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন আরও অনেক যাত্রী।

 
Electronic Paper