ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নেদারল্যান্ডসে ট্রামে হামলায় নিহত ৩

ডেস্ক রিপোর্ট
🕐 ১১:১৬ পূর্বাহ্ণ, মার্চ ১৯, ২০১৯

নেদারল্যান্ডসের ইউট্রেখট শহরে যাত্রীবাহী ট্রামে এক ব্যক্তির এলোপাতাড়ি বন্দুক হামলায় তিনজন নিহত এবং আরও অন্তত ৯ জন আহত হয়েছেন। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে রুশ সংবাদমাধ্যম আরটি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। গতকাল সোমবার স্থানীয় সময় বেলা পৌনে ১১টার দিকে অক্টোবর ২১ স্কয়ারের কাছে এ হামলায় বেশ কয়েকজন আহত হয়েছেন। হামলার পেছনে সন্ত্রাসী উদ্দেশ্য রয়েছে বলে দেশটির পুলিশ ধারণা করছে।

দেশটির প্রধানমন্ত্রী মার্ক রুটে বলেছেন, তিনি গভীরভাবে উদ্বিগ্ন। হামলার পর সরকারের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা সংকটকালীন জরুরি বৈঠকে বসছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। ডাচ রেডিও বলছে, হেগে সরকারের বিভিন্ন দপ্তরে নিরাপত্তা বাড়ানো হয়েছে। এছাড়া অক্টোবর ২১ স্কয়ারের পাশের জংশনে ট্রামে এ হামলার ঘটনার পরপরই ঘটনাস্থলে দেশটির জরুরি সার্ভিস ও অ্যান্টি টেরোরিজম ইউনিটের সদস্যদের মোতায়েন করা হয়েছে। ওই এলাকায় ট্রাম চলাচলও বন্ধ করেছে কর্তৃপক্ষ।

ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান বলছে, হামলার স্থানে তিনটি হেলিকপ্টার মোতায়েন করেছে নেদারল্যান্ডস সরকার। বার্তা সংস্থা রয়টার্স জানায়, হামলার জড়িত সন্দেহে গোকম্যান তানিস নামে ৩৭ বছরের এক তুর্কিকে খুঁজছে পুলিশ।

পুলিশের মুখপাত্র জুস্ট ল্যানশ্যাগে বলেছেন, একটি ট্রামে বেশ কয়েক রাউন্ড গুলি ছুড়েছে দুর্বৃত্তরা। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। ঘটনাস্থলে হেলিকপ্টার পাঠানো হয়েছে। হামলাকারী গাড়িতে পালিয়েছে। ঘটনাস্থল এড়িয়ে চলার জন্য স্থানীয়দের প্রতি আহ্বান জানিয়েছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে স্থানীয় টেলিভিশন চ্যানেল আরটিভি বলছে, তিনি একজন নারীকে মাটিতে পড়ে থাকতে দেখেছেন এবং ঘটনাস্থল থেকে আর অনেক মানুষকে দৌড়ে পালাতে দেখেছেন। দেশটির নিরাপত্তা বাহিনী ইউট্রেখট ইউনিভার্সিটি মেডিকেল সেন্টারকে আহতদের জরুরি সেবা দেওয়ার নির্দেশ দিয়েছে। এডি.এনএল নামের দেশটির সংবাদমাধ্যমে প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানানো হয়, চার বন্দুকধারী ট্রাম স্টেশনের পাশে এক নারীর ওপর অতর্কিতে বন্দুক হামলা শুরু করে।

 
Electronic Paper