ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মাদুরোকে সমর্থন

ভেনেজুয়েলার সেনাবাহিনীকে ট্রাম্পের হুমকি

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ৩:২৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০১৯

ভেনেজুয়েলার সমাজতান্ত্রিক প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে সামরিক বাহিনীর যারা সমর্থন দিচ্ছেন তারা তাদের জীবন ও ভবিষ্যৎ ঝুঁকিতে ফেলছেন বলে হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ভেনেজুয়েলায় মানবিক ত্রাণ প্রবেশ আনুমোদন করতে বাহিনীটির প্রতি আহ্বানও জানিয়েছেন তিনি বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। গত সোমবার ফ্লোরিডার মিয়ামিতে এক সমাবেশে একথা বলেন ট্রাম্প। সমাবেশে উপস্থিত লোকজনের অধিকাংশই ছিল ভেনেজুয়েলা ও কিউবা থেকে যুক্তরাষ্ট্রে আসা অভিবাসী। ট্রাম্প বলেন, ভেনেজুয়েলার সামরিক বাহিনী যদি মাদুরোকে সমর্থন দেওয়া অব্যাহত রাখে তাহলে তারা সবকিছু হারাবে। তিনি বলেন, তোমাদের সামনে কোনো নিরাপদ ভবিষ্যৎ নেই, বের হওয়ার সহজ কোনো দরজা নেই এবং কোনো পথও নেই।

তোমরা সবই হারাবে। গত সোমবার রাতে দেওয়া এক প্রতিক্রিয়ায় ট্রাম্পের ভাষণকে নাৎসি ধরনের বলে অভিহিত করেছেন মাদুরো। বলেছেন, ট্রাম্পের আচরণ দেখলে মনে হয় তিনি ভেনেজুয়েলার মালিক এবং এর নাগরিকরা তার দাস।

ট্রাম্প আরও বলেন, ক্ষমতার শান্তিপূর্ণ হস্তান্তর চাই আমরা, কিন্তু সব বিকল্পই খোলা আছে। বন্তুত এই উক্তির মাধ্যমে ট্রাম্প সামরিক বিকল্প তৈরি আছে, এমন ইঙ্গিত দিলেও এ ধরনের কোনো পদক্ষেপ নেওয়া হবে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

 
Electronic Paper