ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৬ ইউক্রেনীয় সেনা নিহত

অনলাইন ডেস্ক
🕐 ১০:২৯ পূর্বাহ্ণ, আগস্ট ৩১, ২০২৩

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৬ ইউক্রেনীয় সেনা নিহত

রাশিয়ার দখলকৃত ইউক্রেনের বাখমুত অঞ্চলের কাছে অভিযানের সময় একসঙ্গে দু’টি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে কিয়েভের সশস্ত্র বাহিনীর ছয় সদস্য নিহত হয়েছেন। সেনাবাহিনী জানিয়েছে, তারা পূর্ব ইউক্রেনে একটি মিশনে যোগ দিয়েছিলেন। তখনই এই মর্মান্তিক ঘটনা ঘটে। খবর আল-জাজিরা। বুধবার (৩০ আগস্ট) এক বিবৃতিতে কিয়েভ হেলিকপ্টার বিধ্বস্তের ব্যাপারে বলেছে, ‘ইউক্রেনের ছয় সেনা রাশিয়ার দখলকৃত বাখমুত শহরের কাছে একটি মিশন চালানোর সময় প্রাণ হারিয়েছেন।’

হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনা ঘটে মঙ্গলবার (২৭ আগস্ট)। তবে এ ব্যাপারে জানানো হয় বুধবার। তবে কী কারণে একসঙ্গে সামরিক বাহিনীর দুটি এমআই-৮ হেলিকপ্টার বিধ্বস্ত হলো সে ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি।

স্থানীয় সংবাদমাধ্যম ইউক্রেইনস্কা প্রাভাডা জানিয়েছে, ক্রামাতোর্সকে এই হতাহতের ঘটনা ঘটেছে। যেটি দোনেৎস্ক অঞ্চলের বিধ্বস্ত শহর বাখমুতের পূর্ব দিকে অবস্থিত। গত বছর রাশিয়ার হামলার পর সেখানে দীর্ঘ সময় দুই দেশের সেনাদের মধ্যে ভয়াবহ সংঘর্ষ হয়। প্রতিবেদনে আরও জানিয়েছে, দুটি হেলিকপ্টার পুরোপুরি বিধ্বস্ত হয়ে গেছে। এবং নিহতদের মরদেহ ঘটনাস্থল থেকেই উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে নিহতদের সবাই পাইলট ছিলেন।

 
Electronic Paper