ঢাকা, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ | ১৯ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

স্ত্রী ফেরত চেয়ে শ্বশুরবাড়ির সামনে অবস্থান

ডেস্ক রিপোর্ট
🕐 ১:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২২

স্ত্রী ফেরত চেয়ে শ্বশুরবাড়ির সামনে অবস্থান

 

বাপের বাড়ি গিয়ে আর ফিরে আসছে না স্ত্রী। অনেক অনুনয়-বিনয় করেও কাজ হয়নি। স্ত্রীকে ফেরত পেতে গতকাল রবিবার পোস্টার হাতে নিয়ে অবস্থান ধর্মঘটে বসেন এক যুবক। ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুর জেলার পিংলা থানার জামনা এলাকায়। চোখের সামনে এমন কাণ্ড ঘটতে দেখে ভিড় জমে যায় অবস্থান ধর্মস্থলে।

 

স্থানীয়রা বলছে, বছর দেড়েক আগে পিংলার জামনার এক তরুণীর সঙ্গে বিয়ে হয় মেদিনীপুর জেলার কেশপুর থানার আনন্দপুরের এক যুবকের। ওই যুবকের দাবি, মাস ছয়েক আগে তার স্ত্রী বাপের বাড়িতে যান।

তার বক্তব্য, ‘এক নিকট আত্মীয়ের মৃত্যুর খবর পেয়ে বাপের বাড়িতে যায় আমার স্ত্রী। এর পর থেকে আর আমার বাড়িতে ফিরছে না। স্ত্রীকে ফিরিয়ে নিয়ে যেতে প্রাথমিকভাবে অনেক অনুনয়-বিনয় করেছি। কিন্তু স্ত্রী রাজি হয়নি। ’

শেষ পর্যন্ত স্ত্রীকে বাড়িতে ফিরিয়ে নিয়ে যেতে গতকাল শ্বশুরবাড়ির সামনে উপস্থিত হয়ে হাতে প্ল্যাকার্ড নিয়ে অবস্থান ধর্মঘটে বসেন তিনি। সেই প্ল্যাকার্ডে লেখা ছিল, ‘আমি আমার বউকে ফেরত চাই। ’

ঘটনা জানাজানি হতেই আশপাশের বাসিন্দারা সেখানে ভিড় জমান। খবর পৌঁছয় থানায়। পিংলা থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিষয়টি খতিয়ে দেখে।

স্থানীয়রা জানিয়েছে, যুবকের শেষ অস্ত্র প্রয়োগও বৃথা গেছে। অবস্থান ধর্মঘট করলেও স্বামীর কাছে ফিরতে নারাজ স্ত্রী। ফলে ঘণ্টা দুয়েকের মধ্যেই উঠে যায় অবস্থান ধর্মঘট।

সূত্র : আনন্দবাজার

 
Electronic Paper