ঢাকা, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ | ১৯ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গুজরাটে সেতু ভেঙে পড়ার ঘটনায় গ্রেফতার ৯

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ২:২৩ অপরাহ্ণ, নভেম্বর ০১, ২০২২

গুজরাটে সেতু ভেঙে পড়ার ঘটনায় গ্রেফতার ৯

ভারতের গুজরাটে সেতু ভেঙে পড়ার ঘটনায় সেতুটির মেরামতকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ ৯ ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারদের মধ্যে সেতুটির মেরামতকারী প্রতিষ্ঠান ওরেভা গ্রুপের দুই ম্যানেজার, দু’জন টিকিট সংগ্রহকারী, দু’জন ঠিকাদার ও তিনজন নিরাপত্তারক্ষী রয়েছে, যাদের কাজ ছিল ভিড় নিয়ন্ত্রণ করা।

সিনিয়র পুলিশ কর্মকর্তা অশোক কুমার যাদব এক বিবৃতিতে এসব কথা বলেন। তিনি বলেন, ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় এফআইআর দায়েরের পর আমরা ৯ জনকে গ্রেফতার করেছি। গাফলতির জন্য তাদের গ্রেফতার করা হয়েছে। তাদের কাউকেই ছাড় দেওয়া হবে না।

উল্লেখ্য, ভারতের পশ্চিমাঞ্চলীয় গুজরাটের মোরবি জেলার মাচ্ছু নদীর ওপর ব্রিটিশ আমলে নির্মিত এই ঝুলন্ত সেতুটি প্রায় দেড়শো বছরের পুরনো। সেতুটি সংস্কারের জন্য কিছুদিন বন্ধ রাখা হয়েছিল। গত ২৬ অক্টোবর সেতুটি খুলে দেওয়া হয়। রোববার সন্ধ্যায় সেতুর তার ছিঁড়ে মর্মান্তিক ঘটনাটি ঘটে। এতে প্রানহানি হয়েছে ১৪১ জনের। আহত হয়েছে অনেকে। এ পর্যন্ত ১৭৭ জনকে উদ্ধার করা হয়েছে। আরও অনেকে নিখোঁজ রয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মোরবি পৌরসভার কর্মকর্তারা বলছেন, সেতুটির মেরামত ও সংস্কার কাজ করেছিল স্থানীয় একটি বেসরকারি ট্রাস্ট। কিন্তু রাজ্য সরকারের যথাযথ ফিটনেস সার্টিফিকেট ছাড়াই ট্রাস্ট সেতুটি পুনরায় খুলে দেয়।

 
Electronic Paper