ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আত্মঘাতি বোমা হামলায় নিহত ১৯

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ৩:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২২

আত্মঘাতি বোমা হামলায় নিহত ১৯

আফগানিস্তানের রাজধানীতে শুক্রবার একটি শিক্ষা প্রতিষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় ১৯ জন শিক্ষার্থী নিহত হয়েছেন। তারা সকলেই বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলেন। পুলিশ এ কথা জানায়।

কাবুলের পশ্চিমাঞ্চলীয় দাশত-ই-বারচি এলাকায় বিস্ফোরণটি ঘটে, প্রাধানত শিয়া মুসলিম সংখ্যাগরিষ্ঠ এলাকায় সংখ্যালঘু হাজরা সম্প্রদায়ের লোকরা বসবাস করে।

‘শিক্ষাকেন্দ্রে আত্মঘাতী বোমা হামলার সময় শিক্ষার্থীরা একটি পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিল। এতে ১৯ জন নিহত এবং ২৭ জন আহত হয়েছেন।’ কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান এ কথা বলেন।

শিক্ষাকেন্দ্রটিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুক ছাত্রছাত্রীদের কোচিং করানো হয়। এটি প্রধানত প্রাপ্তবয়স্ক পুরুষ এবং মহিলাদের ভর্তি প্রস্তুতির প্রশিক্ষণ দেয়।

পরিবারগুলো স্থানীয় হাসপাতালে ছুটে যায়, যেখানে অ্যাম্বুলেন্সগুলি নিহত ও আহতদের নিয়ে আসছিল, সেখানে তাদের একটি তালিকা রাখা হয়েছে। অন্তত একটি হাসপাতালে ভিড়ের মধ্যে ফলো-আপ আক্রমণ হতে পারে এই আশঙ্কায় তালেবানরা নিহতদের পরিবারগুলোকে সরে যেতে বাধ্য করেছে।

অনলাইনে পোস্ট করা ভিডিও এবং স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত ছবিগুলো দেহ রক্তাক্ত অবস্থায় দেখা গেছে। স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র আব্দুল নাফি তাকোর এর আগে টুইটে বলেছেন, ‘নিহত ও আহতদের ঘটনাস্থল থেকে নিয়ে যাওয়া হচ্ছে। নিরাপত্তা দল ঘটনাস্থলে পৌঁছেছে, হামলার ধরণ এবং হতাহতদের বিস্তারিত পরে জানানো হবে।’

 
Electronic Paper