Warning: mysql_fetch_array() expects parameter 1 to be resource, boolean given in /home/www/kholakagojbd.com/popular.php on line 70
জেরুজালেমে বন্দুক হামলা

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ | ১২ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জেরুজালেমে বন্দুক হামলা

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ১১:০৯ পূর্বাহ্ণ, আগস্ট ১৪, ২০২২

জেরুজালেমে বন্দুক হামলা

জেরুজালেমের বিভিন্ন স্থানে বন্দুকধারীর হামলায় অন্তত ৮ জন আহত হয়েছে। ইসরায়েলের কর্মকর্তারা এমনটাই দাবি করেছেন।

জরুরি সার্ভিস বিভাগের কর্মকর্তা বলছেন, স্থানীয় সময় শনিবার (১৩ আগস্ট) ১ টা ২৪ মিনিটে ঐতিহাসিক ওয়েস্টার্ন ওয়ালের নিকটে একটি বাস ও একটি কার পার্কিংয়ের এলাকায় ফাঁকা গুলি ছোড়া হয়।

হামলাকারীদের ধরতে অভিযানে নেমেছে ইসরায়েলি পুলিশ। পুলিশের এক মুখপাত্র স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, এটি সন্ত্রাসী হামলা বলে ধারণা করছেন তারা..।

অ্যাম্বুলেন্স সার্ভিস কর্তৃপক্ষ বলছে, বেশ কয়েকজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে দুইজনের অবস্থা গুরুতর। ভুক্তভোগীদের মধ্যে ছয়জন পুরুষ ও একজন নারী।

ভিডিও ফুটেজে দেখা গেছে যে, ওয়েস্টার্ন ওয়ালের আশপাশে বহু সশস্ত্র পুলিশ উপস্থিত রয়েছে।

ওয়েস্টার্ন ওয়াল হলো ইহুদি ধর্মের পবিত্র স্থানগুলোর মধ্যে একটি এবং হাজার হাজার উপাসক প্রতি বছর প্রার্থনা করার জন্য এই স্থানে তীর্থযাত্রায় যান।

এ হামলার ঘটনার কথা জানা গেলো যখন এক সপ্তাহ আগে গাজায় ফিলিস্তিনিদের টার্গেট করে অভিযান চালায় ইসরায়েল। সেসময় ইসরায়েলের হামলায় নিহত হন অন্তত ৪৪ জন..। ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী ইসলামিক জিহাদের সঙ্গে ইসরায়েলের তিন দিন ধরে সংঘর্ষ হয়। পরে যুদ্ধবিরতি ঘোষণা করে দু’পক্ষই।

সূত্র: বিবিসি

 
Electronic Paper