বুধবার, ০৭ ফেব্রুয়ারি, ২০১৮
যুক্তরাষ্ট্র থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করলো ফিলিস্তিন
আন্তর্জাতিক ডেস্ক
Published : 2018-05-16 14:13:00
যুক্তরাষ্ট্র থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করলো ফিলিস্তিন

ইসরাইলে যুক্তরাষ্ট্রের দূতাবাস তেল আবিব থেকে জেরুজালেমে স্থানান্তরের প্রতিবাদে ওয়াশিংটনে নিযুক্ত রাষ্ট্রদূত প্রত্যাহার করে নেয়ার ঘোষণা দিয়েছে ফিলিস্তিন। 

ফিলিস্তিনি পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, যুক্তরাষ্ট্রে রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত হুসাম জমলতকে ফিলিস্তিনে ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। ঠিক কতদিনের জন্য তাকে প্রত্যাহার করা হয়েছে এ বিষয়ে কিছু জানা যায়নি। এ খবর দিয়েছে আল জাজিরা।
ফিলিস্তিনি পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ মালকিকে উদ্ধৃত করে খবরে বলা হয়, তারা (যুক্তরাষ্ট্র) যখন জেরুজালেমে দূতাবাস উদ্বোধন করে, তখন আমাদের পক্ষ থেকে একটি সিদ্ধান্ত নেয়ার প্রয়োজন ছিল।
জেরুজালেমে মার্কিন দূতাবাস উদ্বোধনের দিনে, গাজায় ইসরাইলি সীমান্তে বিক্ষোভে ইসরাইলি সেনাদের গুলিতে নিহত হয়েছে অন্তত ৬০ ফিলিস্তিনি। আহত হয়েছেন আড়াই হাজারেরও বেশি। এই ঘটনাকে কেন্দ্র করে ইসরাইল এবং যুক্তরাষ্ট্র থেকে নিজেদের রাষ্ট্রদূত প্রত্যাহার করে নিয়েছে তুরস্ক। ইসরাইলি দৈনিক দ্য হারেৎস’র এক খবরে বলা হয়, তুরস্কে নিযুক্ত ইসরাইলি রাষ্ট্রদূত এইতান নায়েহ'কে অনির্দিষ্টকালের জন্য তুরস্ক ত্যাগ করার নির্দেশ দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

 

 




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : মো: আহসান হাবীব
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত খোলাকাগজ ২০১৬
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বসতি হরাইজন এ্যাপার্টমেন্ট নং ১৮/বি, হাউজ-২১, রোড-১৭, বনানী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১৩।
ফোন : +৮৮-০২-৯৮২২০২১, ৯৮২২০২৯, ৯৮২২০৩২, ৯৮২২০৩৬, ৯৮২২০৩৭, ফ্যাক্স: ৯৮২১১৯৩, ই-মেইল : kholakagojnews@gmail.com
var _Hasync= _Hasync|| []; _Hasync.push(['Histats.start', '1,3452539,4,6,200,40,00010101']); _Hasync.push(['Histats.fasi', '1']); _Hasync.push(['Histats.track_hits', '']); (function() { var hs = document.createElement('script'); hs.type = 'text/javascript'; hs.async = true; hs.src = ('//s10.histats.com/js15_as.js'); (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(hs); })();