ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫
পঞ্চায়েত নির্বাচনে ৫৭২ কেন্দ্রে পুনরায় ভোট চলছে আজ
আন্তর্জাতিক ডেস্ক
Published : 2018-05-16 12:35:00
পঞ্চায়েত নির্বাচনে ৫৭২ কেন্দ্রে পুনরায় ভোট চলছে আজ

ভারতের পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনে সহিংসতায় মৃত ব্যক্তির সংখ্যা বেড়ে ২৩ হয়েছে। পঞ্চায়েত নির্বাচনের ইতিহাসে এবারই একসঙ্গে এত মানুষের প্রাণ গেল। একই সঙ্গে পঞ্চায়েত নির্বাচনে এবার দ্বিতীয় রেকর্ড হয়েছে পুনরায় ভোট নেওয়ার দিক দিয়ে। ৫৭২টি কেন্দ্রে আজ বুধবার পুনরায় ভোট নেওয়া হচ্ছে।

নানা অনিয়মের অভিযোগে রাজ্যের ১৯ জেলার ৫৭২টি কেন্দ্রের ভোট বাতিল করেছে নির্বাচন কমিশন। এই কেন্দ্রগুলোয় আজ পুনরায় ভোট হচ্ছে। স্থানীয় সময় সকাল সাতটা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল পাঁচটা পর্যন্ত।
যেসব কেন্দ্রে ভোট নেওয়া হচ্ছে, এগুলোর মধ্যে শীর্ষে উত্তর দিনাজপুর। এই জেলায় ৭৩টি কেন্দ্রে পুনরায় ভোট হচ্ছে। এ ছাড়া মুর্শিদাবাদে ৬৩, নদীয়ায় ৬০, উত্তর ২৪ পরগনায় ৫৯, মালদহ ৫৫, হাওড়ায় ৩৮, দক্ষিণ দিনাজপুরে ৩৫, দক্ষিণ ২৪ পরগনায় ২৯, পশ্চিম মেদিনীপুরে ২৯ ও পূর্ব বর্ধমানে ১৮টি কেন্দ্রে পুনরায় ভোট নেওয়া হচ্ছে।
নির্বাচনী সহিংসতায় নিহত ২৩ জনের মধ্যে আটজন ভোট-পরবর্তী সময়ে সহিংসতায় নিহত হয়েছে। গত সোমবার ভোটের দিন উত্তর দিনাজপুরের ইটাহারের ভোটকেন্দ্রের নিখোঁজ হন প্রিসাইডিং কর্মকর্তা রাজকুমার রায়। তাঁর ক্ষতবিক্ষত দেহ পরদিন মঙ্গলবার সন্ধ্যায় রায়গঞ্জের রেললাইনের পাশ থেকে উদ্ধার করা হয়।
নির্বাচনে কলকাতা হাইকোর্টের নির্দেশ যথাযথভাবে পালন না করায় রাজ্য সরকার ও নির্বাচন কমিশনের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করা হয়েছে। সিপিএম ও ডিডিএস পৃথকভাবে এই আবেদন করেছে। আবেদন করেছে বিজেপিও। আবেদনকারীদের আবেদনের পরিপ্রেক্ষিতে মামলা করার অনুমতি দিয়েছেন প্রধান বিচারপতির বেঞ্চ। ডিভিশন বেঞ্চ আবেদনকারীদের কাছে নির্বাচনে প্রাণহানি ও সংঘর্ষের পরিসংখ্যান জানাতে চেয়েছেন।
নির্বাচন কমিশন গতকাল বিকেলে ৫৭২টি কেন্দ্রে পুনরায় ভোট নেওয়ার তারিখ দিলেও নির্বাচনে এত প্রাণহানি নিয়ে মন্তব্য করেনি। নির্বাচনের দিনদুপুরে শুধু জানানো হয়েছিল ছয়জনের মৃত্যুর কথা। পরে নিহত ব্যক্তিদের বিষয়ে আর কোনো মন্তব্য করেনি।

 




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক
মো. আহসান হাবীব
ভারপ্রাপ্ত সম্পাদক
ড. কাজল রশীদ শাহীন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত খোলাকাগজ ২০১৬
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বসতি হরাইজন ১৮/বি, হাউজ-২১, রোড-১৭, বনানী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১৩।
ফোন : +৮৮-০২-৯৮২২০২১, ৯৮২২০২৯, ৯৮২২০৩২, ৯৮২২০৩৬, ৯৮২২০৩৭, ফ্যাক্স: ৯৮২১১৯৩, ই-মেইল : editorkholakagoj@gmail.com    kholakagojnews@gmail.com
Developed & Maintenance by Poriborton IT Team. Email : rafiur@poriborton.com
var _Hasync= _Hasync|| []; _Hasync.push(['Histats.start', '1,3452539,4,6,200,40,00010101']); _Hasync.push(['Histats.fasi', '1']); _Hasync.push(['Histats.track_hits', '']); (function() { var hs = document.createElement('script'); hs.type = 'text/javascript'; hs.async = true; hs.src = ('//s10.histats.com/js15_as.js'); (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(hs); })();