ওডেসার ভবনে ক্ষেপণাস্ত্র হামলা, নিহত বেড়ে ১৭

ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ওডেসার ভবনে ক্ষেপণাস্ত্র হামলা, নিহত বেড়ে ১৭

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ৩:১৮ অপরাহ্ণ, জুলাই ০১, ২০২২

ওডেসার ভবনে ক্ষেপণাস্ত্র হামলা, নিহত বেড়ে ১৭

ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় ওডেসা অঞ্চলের একটি অ্যাপার্টমেন্ট ভবনে ক্ষেপণাস্ত্র হামলায় ১৭ জন নিহত হয়েছে এবং আহত হয়েছে ৩০ জন। এক স্থানীয় কর্মকর্তা শুক্রবার ভোরে এ কথা জানায়।

ওডেসা সামরিক প্রশাসনের মুখপাত্র সের্গেই ব্রাচুক বলেন, ‘অ্যাপার্টমেন্ট ভবনে ক্ষেপণাস্ত্র হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৭ জনে দাঁড়িয়েছে।’

ইউক্রেনের সেনাবাহিনীর অপারেশনাল কমান্ড সাউথ এর উদ্বৃতি দিয়ে তিনি বলেন, ‘কৃষ্ণ সাগরে কৌশলগত যুদ্ধবিমান থেকে’ এই ক্ষেপনাস্ত্র হামলা চালানো হয়।

‘একটি ক্ষেপণাস্ত্র নয় তলা আবাসিক ভবনে আঘাত হেনেছে’ উল্লেখ করে সেনাবাহিনী বলেছে, আরেকটি ক্ষেপণাস্ত্র একটি বিনোদন কেন্দ্রে আঘাত হেনেছে। বিনোদন কেন্দ্রে হামলায় এক শিশুসহ তিনজন নিহত এবং একজন আহত হয়। এদিকে জরুরী সেবা বিভাগ জানিয়েছে, ‘নয় তলার আবাসিক ভবনের একটি অংশ পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। হামলায় ১৪ জন নিহত এবং বেশ কয়েকজন শিশুসহ ৩০ জন আহত হয়। উদ্ধার কর্মীরা তিন শিশুসহ সাতজনকে উদ্ধার করে চিকিৎসা সেবা দিচ্ছে।’

ইউক্রেনের মধ্যাঞ্চলে ক্রেমেনচুকের একটি শপিং সেন্টারে রাশিয়ার হামলায় ১৮ জন বেসামরিক লোক নিহত হওয়ার কয়েকদিন পরেই এই আবাসিক ভবনে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হলো।

রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন এ ঘটনায় মস্কোর বাহিনীর দায় অস্বীকার করেছেন। ওডেসার দক্ষিণ অঞ্চলটি একটি কৌশলগত এলাকা, এখানেই ইউক্রেনের ঐতিহাসিক ওডেসা বন্দর রয়েছে।

বৃহস্পতিবার রাশিয়ান সৈন্যরা ওডেসার উপকূলে দ্বীপে তাদের অবস্থান ত্যাগ করেছে। এখানে যুদ্ধের প্রথম দিনগুলোতে ইউক্রেনীয় প্রতিরোধের প্রতীক হয়ে উঠেছিল।

 
Electronic Paper