যুক্তরাষ্ট্রে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ৬

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

যুক্তরাষ্ট্রে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ৩:০৯ অপরাহ্ণ, জুন ২৩, ২০২২

যুক্তরাষ্ট্রে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ৬

ভিয়েতনাম যুদ্ধ-যুগের ইউএইচ-ওয়ান মডেলের একটি হেলিকপ্টার। বুধবার একই ধরনের একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে ওয়েস্ট ভার্জিনিয়ায়

যুক্তরাষ্ট্রে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৬ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার (২২ জুন) দেশটির ওয়েস্ট ভার্জিনিয়া অঙ্গরাজ্যের একটি হাইওয়েতে বিধ্বস্ত হয় হেলিকপ্টারটি। স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে বৃহস্পতিবার (২৩ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

বার্তাসংস্থাটি বলছে, বিধ্বস্ত ওই হেলিকপ্টারটি মূলত পর্যটন ফ্লাইটের জন্য ব্যবহৃত হতো এবং দুর্ঘটনার পর এটির আরোহীদের ৬ জনই প্রাণ হারান।

লোগান ইমার্জেন্সি ম্যানেজমেন্ট অথোরিটির পরিচালনা প্রধান রে ব্রায়ান্টের বরাত দিয়ে ডব্লিউএসএজেড-টিভি জানিয়েছে, ওয়েস্ট ভার্জিনিয়া অঙ্গরাজ্যের লোগান কাউন্টির বিমানবন্দরভিত্তিক এই হেলিকপ্টারটি স্টেট রুট ১৭ হাইওয়েতে বিধ্বস্ত হয় এবং উদ্ধারকারী কর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই সেটিতে আগুন ধরে যায়।

ওই টিভি চ্যানেলকে ব্রায়ান্ট আরও জানান, হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড এবং ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন তদন্ত করবে এবং এই কারণে মহাসড়কটি ২৪ ঘণ্টা বন্ধ থাকবে বলে মনে করা হচ্ছে।

বিধ্বস্ত এই হেলিকপ্টারটি ভিয়েতনাম যুদ্ধ-যুগের বেল ইউএইচ-ওয়ানবি মডেলের বলেও জানিয়েছেন ব্রায়ান্ট।

 
Electronic Paper