ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিশ্বে করোনায় একদিনে মৃত্যু ১৩১৫

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ৯:৩৬ পূর্বাহ্ণ, জুন ১৫, ২০২২

বিশ্বে করোনায় একদিনে মৃত্যু ১৩১৫

বিশ্বে মহামারি করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্ত আবারও বাড়ছে। এই ভাইরাসে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩১৫ জনের মৃত্যু হয়েছে। 

এতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৮২ হাজার ২৭২ জন। এ নিয়ে বিশ্বে মৃত্যু বেড়ে দাঁড়ালো ৬৩ লাখ ৩৪ হাজার ২৩২ জনে...। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৫৪ কোটি ১৭ লাখ ৭৪ হাজার ৬৬২ জন।

বুধবার (১৫ জুন) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এসময়ে মৃত্যু হয়েছে ২৭৯ জনের। এ পর্যন্ত দেশটিতে মারা গেছেন ১০ লাখ ৩৬ হাজার ৪৮৩ জন...। নতুন করে আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৩১২ জন। এ নিয়ে মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৮ কোটি ৭৫ লাখ ৪৯ হাজার ৫৬৩ জনে।

একদিনে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জার্মানিতে ৮৩ হাজার ৯৯ জন। এসময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৭৯ জনের। মহামারির শুরু থেকে জার্মানিতে মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৪০ হাজার ২৯২ জনের। মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ২ কোটি ৬৯ লাখ ৬৯ হাজার ৫৪৬ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৭৪ জন। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৪৫ হাজার ৯৬২ জন।... মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার এবং মারা গেছেন ৬ লাখ ৬৮ হাজার ১৭৪ জন।

 
Electronic Paper