নভেম্বরে হাসপাতালে ৩৫৬৭ ডেঙ্গুরোগী

ঢাকা, মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২ | ১২ মাঘ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নভেম্বরে হাসপাতালে ৩৫৬৭ ডেঙ্গুরোগী

সাতজনের মৃত্যু, সতর্ক থাকার পরামর্শ

নিজস্ব প্রতিবেদক
🕐 ১০:৪৯ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০১, ২০২১

নভেম্বরে হাসপাতালে ৩৫৬৭ ডেঙ্গুরোগী

রাজধানীসহ সারা দেশে গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৬৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে ৫৯ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ১০ জন ভর্তি হন। চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৯৮ জন।

দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি রয়েছেন ৩৭৩ জন রোগী। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ২৬৮ জন ও বেসরকারি হাসপাতালে ১০৫ জন রোগী ভর্তি রয়েছেন।

গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (বিপিএম) ই-এম আই এস ডা. মোহাম্মদ জাহিদুল ইসলামের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলতি বছর (১ জানুয়ারি থেকে ৩০ নভেম্বর) পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২৭ হাজার ২২২ জনে দাঁড়িয়েছে। হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ হাজার ৭৫১ জন।

চলতি বছরের জানুয়ারি ৩২ জন, ফেব্রুয়ারি নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন, আগস্টে সাত হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন এবং নভেম্বরে ৩ হাজার ৫৬৭ জন ভর্তি হন।

এছাড়া চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৯৮ জনের মৃত্যু হয়। এরমধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন এবং সেপ্টেম্বরে ২৩ জন, অক্টোবরে ২২ জন এবং নভেম্বরে ৭ জনের মৃত্যু হয়।

 
Electronic Paper