ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

যাদের দরকার তারা আগে টিকা পাবে: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
🕐 ৩:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১

যাদের দরকার তারা আগে টিকা পাবে: স্বাস্থ্যমন্ত্রী

যাদের দরকার তারাই আগে করোনার টিকা পাবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ২১ জানুয়ারী, বৃহস্পতিবার দুপুরে রাজধানীর আজিমপুরে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (নিপোর্ট) ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষ এ কথা বলেন তিনি। স্বাস্থ্যমন্ত্রী বলেন, যাদের প্রয়োজন তাদের একজনকেও ভ্যাকসিন থেকে বঞ্চিত করা হবে না। এজন্য আমরা একটি অ্যাপ তৈরি করছি, একটি শক্ত কমিটিও হচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, কোনরকম গুজবে কান দেবেন না। আগে আমরা সাধারণ মানুষকে ভ্যাকসিন দেবো। যাদের দরকার তারা আগে ভ্যাকসিন পাবে।

তিনি বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় ইতোমধ্যে টিকা গ্রহণ করেছে। আমরা তাদের কাছ থেকে বুঝে নেব। পরিকল্পনামাফিক স্টোরেজ করে তা বিতরণ করা হবে। ভ্যাকসিন বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হবেন। ভ্যাকসিনেশনের প্ল্যান এরই মধ্যে চূড়ান্ত করা হয়েছে। কোনো ধরনের যেন সমস্যা না হয় সে জন্য একটি শক্তিশালী কমিটি গঠন করা আছে। কমিটির প্রধান হলেন আমাদের মুখ্য সচিব।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান।

 
Electronic Paper