ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিরাজুল ইসলাম মেডিকেলকে ৩০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিকেদক
🕐 ৮:১২ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২০

ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ও বিপুল পরিমাণ সার্জিক্যাল সামগ্রী উদ্ধার করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। প্রতিষ্ঠানটিকে ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে চিকিৎসা সেবা ব্যবস্থাপনায় নানা অসংগতির কারণে। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল চারটা পর্যন্ত হাসপাতালে অভিযান চালানো হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয় গঠিত টাস্কফোর্স এবং র‍্যাব-৩ যৌথভাবে হাসপাতালটিতে অভিযান পরিচালনা করে। এতে নেতৃত্ব দিয়েছেন র‍্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

অভিযান শেষে স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্ম সচিব ও টাস্কফোর্সের সদস্য উম্মে সালমা তানজিয়া সাংবাদিকদের বলেন, কোভিড আক্রান্ত রোগীদের যে প্রটোকল মানা উচিত, এই প্রতিষ্ঠানে সেই প্রটোকল মানা হচ্ছে না। এ ছাড়া মাইক্রোবায়োলজি ল্যাব এবং করোনা ইউনিট একই জায়গায় স্থাপনা করা হয়েছে।

এটা টাস্কফোর্সের নিয়মিত অভিযান উল্লেখ করে এই কর্মকর্তা বলেন, রোগীদের গুণগত যে সেবা দেওয়া দরকার, তা তারা দিতে পারছে না।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, হাসপাতালটির ল্যাব থেকে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট এবং চারটি অপারেশন থিয়েটার থেকে বিপুল পরিমাণ সার্জিক্যাল সামগ্রী তারা উদ্ধার করেছেন। যেগুলো আজ থেকে কয়েক বছর আগে মেয়াদ উত্তীর্ণ হয়েছে। সেগুলো জব্দ করা হয়েছে।

 
Electronic Paper