ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ | ৭ আশ্বিন ১৪২৫
মুক্তামণির ডান হাত ফুলে ফেটে গেছে
সাতক্ষীরা প্রতিনিধি
Published : 2018-05-17 21:30:00
 মুক্তামণির ডান হাত ফুলে ফেটে গেছে

বিরল চর্মরোগে আক্রান্ত সাতক্ষীরার কামারবাইশা গ্রামের কিশোরী মুক্তামণির শারীরিক অবস্থার অবনতি হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার তার বাবা ইব্রাহিম জানান, মুক্তামণির ডান হাত ফের ফুলে গেছে। কিছু জায়গা ফুলে গিয়ে ফেটে গেছে। আবারও আগের মতো জন্মাচ্ছে পোকা। অস্ত্রোপচার করা স্থানে ফুটো হয়ে রক্ত ঝরছে। দুর্গন্ধে তার ঘরে যাওয়া যাচ্ছে না।
মুক্তামণির বাবা ইব্রাহিম আরও বলেন, ডাক্তাররা তো সর্বোচ্চ চেষ্টা করছেন। বর্তমানে আর নতুন করে ঢাকায় নিয়ে যাওয়ার অবস্থা নেই তার। তার পরও ডাক্তাররা বললে, আমি তাকে নিয়ে ঢাকায় যাব। জানি না কী হবে। বিদেশি ডাক্তাররা দায়িত্ব না নিলেও প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের সবচেয়ে বড় বড় ডাক্তাররা মুক্তার জন্য সর্বোচ্চ চেষ্টা করেছেন। এখন আল্লাহ আমাদের একমাত্র ভরসা।
এদিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান সমš^য়ক ডা. সামন্ত লাল সেন ফোনে মুক্তার খোঁজখবর নিয়েছেন। তিনি তাকে জানিয়েছেন, সংশ্লিষ্ট মেডিকেল বোর্ডের চিকিৎসকদের নিয়ে আলোচনায় বসবেন।
২০১৭ সালের জুলাই মাসে বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার মুক্তামণিকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদন প্রকাশের পর এই শিশুর চিকিৎসার দায়িত্ব নেন স্বাস্থ্য, শিক্ষাও পরিবারকল্যাণ বিভাগের সচিব মো. সিরাজুল ইসলাম। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তামণির চিকিৎসার ব্যয়ভার বহনের দায়িত্ব নেন।
মুক্তামণির চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠনসহ সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের সঙ্গেও যোগাযোগ করেছে ঢামেক কর্তৃপক্ষ। দীর্ঘ ছয় মাস চিকিৎসার পর হাতের অবস্থা কিছুটা ভালো হলে তাকে এক মাসের জন্য গ্রামের বাড়িতে আসার অনুমতি দেওয়া হয়। বাড়িতে ফেরার পর আর ঢাকায় আসেনি। তবে চিকিৎসকের পরামর্শে তার চিকিৎসা চলেছে।




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক
মো. আহসান হাবীব
ভারপ্রাপ্ত সম্পাদক
ড. কাজল রশীদ শাহীন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত খোলাকাগজ ২০১৬
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বসতি হরাইজন ১৮/বি, হাউজ-২১, রোড-১৭, বনানী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১৩।
ফোন : +৮৮-০২-৯৮২২০২১, ৯৮২২০২৯, ৯৮২২০৩২, ৯৮২২০৩৬, ৯৮২২০৩৭, ফ্যাক্স: ৯৮২১১৯৩, ই-মেইল : editorkholakagoj@gmail.com    kholakagojnews@gmail.com
Developed & Maintenance by Khola Kagoj IT Team. Email : rafiur@poriborton.com
var _Hasync= _Hasync|| []; _Hasync.push(['Histats.start', '1,3452539,4,6,200,40,00010101']); _Hasync.push(['Histats.fasi', '1']); _Hasync.push(['Histats.track_hits', '']); (function() { var hs = document.createElement('script'); hs.type = 'text/javascript'; hs.async = true; hs.src = ('//s10.histats.com/js15_as.js'); (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(hs); })();