‘বইমেলায় আরিফা’র বৃষ্টি বিলাসী মেয়ে’

ঢাকা, শুক্রবার, ১২ আগস্ট ২০২২ | ২৮ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘বইমেলায় আরিফা’র বৃষ্টি বিলাসী মেয়ে’

ডেস্ক রিপোর্ট
🕐 ১:২৫ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২২

‘বইমেলায় আরিফা’র বৃষ্টি বিলাসী মেয়ে’

২০২২ সালের অমর একুশে গ্রন্থ মেলায় প্রকাশিত হয়েছে সাংবাদিক আরিফা রহমানের লেখা বই বৃষ্টি বিলাসী মেয়ে’।

বইটি প্রকাশিত হয়েছে প্রকাশনী সংস্থা বুনন প্রকাশনী থেকে।

আরিফা রহমান জন্ম

২৪ ডিসেম্বর ১৯৭৯, ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার পয়ারকান্দি গ্রামে। ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া মহাবিদ্যালয় থেকে বিএসসি শেষ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রাণিবিদ্যা বিভাগ থেকে এমএসসি সম্পন্ন করেন।
পেশাজীবন শিক্ষকতা দিয়ে শুরু করলেও দৈনিক জনতা’ পত্রিকায় সাংবাদিকতা পেশায় যাত্রা করেন ২০০৫ সাল থেকে। ২০১১ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত সংবাদ ২৪ ডটনেট-এর সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য।

বর্তমানে তিনি নাভানা ফার্মাসিটিক্যাল লিমিটেড-এর এরিয়া ইন্টারপেইনার হিসেবে কর্মরত আছেন। খুব ছোটোবেলা থেকেই লেখালেখি শুরু করেন। ১৯৯২ সালে প্রথম লেখাও ইঁদুর পুষি’ ছাপা হয়েছিল দৈনিক ইনকিলাব পত্রিকায়। এরপর থেকে দেশ-বিদেশের বাংলা ভাষাভাষী বিভিন্ন পত্রপত্রিকা, অনলাইন, লিটলম্যাগ, ওয়েবম্যাগে বহু লেখা ছাপা হয়েছে।

২০০৩ সালে প্রকাশিত হয় প্রথম উপন্যাসও মুক্তির পথে’। এরপর ২০০৫ সালে প্রকাশিত হয় দ্বিতীয় উপন্যাস ‘অনেক স্বপ্নের পর’। আরও বৃষ্টি বিলাসী মেয়ে’ তার তৃতীয় উপন্যাস। ছড়া, কবিতা, গল্প উপন্যাস লেখার পাশাপাশি তিনি দেশের পত্র-পত্রিকায় সমসাময়িক বিষয় নিয়ে কলাম লিখছেন নিয়মিত।

 
Electronic Paper