রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১ | ১৫ মাঘ ১৪২৭

রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি

ওয়াসিফ রিয়াদ ১:১৮ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২০

print
রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি

‘চিত্ত মোদের সত্য ভরা’ সেøাগানকে সামনে রেখে গুটি গুটি পায়ে দুই দশকে পদার্পণ করল ক্যাম্পাস সাংবাদিকদের সংগঠন রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি।

দীর্ঘ ১৯ বছরের পথচলায় বিশ্ববিদ্যালয়ের গৌরব, ঐতিহ্য, শিক্ষার্থীদের যৌক্তিক দাবিসমূহ তুলে ধরার মাধ্যমে সংগঠনটি ক্যাম্পাসে আস্থার প্রতীক হিসেবে জায়গা করে নিয়েছে। প্রতিবছর বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হলেও এ বছর করোনাভাইরাসজনিত কারণে আয়োজনটি ভার্চুয়ালি করা হয়েছে। সকলের আস্থা, বিশ্বাস ও ভালোবাসায় এগিয়ে যাচ্ছে সংগঠনটি।

মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী এই সংগঠনটি ২০০১ সালের ২৪ অক্টোবর কয়েকজন সদস্য নিয়ে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর সংগঠনটির নিজস্ব কোনো কার্যালয় ছিল না। তাই প্রতিষ্ঠাকালীন সদস্যরা ক্যাম্পাসে ‘গাছতলার সাংবাদিক’ নামে পরিচিত ছিল।

পরবর্তীতে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ ও দক্ষ নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীদের নিকট জায়গা করে নিয়েছে তারা। দীর্ঘ সময় পর ২৪ জুন ২০১৫ সালে তৎকালীন উপাচার্য রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) ভবনের ২০১ নং কক্ষটি বরাদ্দ দেন। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি, নতুন উদ্যমে কাজ শুরু করে সংগঠনটি।