চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অঙ্গনের অনলাইন রচনা প্রতিযোগিতা

ঢাকা, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ | ১০ আশ্বিন ১৪২৭

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অঙ্গনের অনলাইন রচনা প্রতিযোগিতা

রুমান হাফিজ ১:২৮ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২০

print
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অঙ্গনের অনলাইন রচনা প্রতিযোগিতা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৩১ বছরের ঐতিহ্যবাহী সংগঠন অঙ্গন। করোনাকালীন সময়ে নানাবিধ কার্যক্রম চালিয়ে আসছে। সম্প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সভাপতি ড. রাহমান নাসির উদ্দিন নেতৃত্বে সংগঠন কর্তৃক আয়োজিত ‘করোনা ভাইরাস ও শিক্ষা ব্যবস্থা; বাংলাদেশ প্রেক্ষিত’ বিষয়ে রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ উপলক্ষে লাইভ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের
আলোচনা সভায় বক্তব্য রাখেন অঙ্গনের সিনিয়র সদস্য কানাডা প্রবাসী জহিরুল হক চৌধুরী, যুক্তরাজ্য প্রবাসী নাসরিন আক্তার বাপিন, ভারত প্রবাসী কাকলী সেন এবং যুক্তরাষ্ট্র প্রবাসী ছন্দা সুলতান। সংগঠনের সদস্যদের পরিবেশনায় গান, আবৃত্তি এবং নৃত্য দিয়ে সেজেছিল অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্ব।

অনলাইন রচনা প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেন ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী অর্পিতা ইসলাম, ২য় স্থান অধিকার করেন অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নজরুল ইসলাম এবং ৩য় স্থান অধিকার করেন ভাষা ও ভাষাবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সুপ্তা দাশ। ফলাফল ঘোষণা করেন অঙ্গনের সিনিয়র সদস্য জহিরুল হক চৌধুরী। রচনার প্রতিযোগিতার বিচারকের ভূমিকাতে ছিলেন অঙ্গন চবির সিনিয়র সদস্য সুব্রত চৌধুরী বিশু এবং ফজলুল হক।