এলইউর সামার সেমিস্টারে পাঠদান শুরু ১ জুলাই

ঢাকা, মঙ্গলবার, ৪ আগস্ট ২০২০ | ২০ শ্রাবণ ১৪২৭

এলইউর সামার সেমিস্টারে পাঠদান শুরু ১ জুলাই

আলমগীর হোসেন ৯:১৬ পূর্বাহ্ণ, জুন ২৮, ২০২০

print
এলইউর সামার সেমিস্টারে পাঠদান শুরু ১ জুলাই

করোনাভাইরাসের সংক্রমণের ফলে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে গেলে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নির্দেশনা মেনে গত ২৩ মার্চ ২০২০ থেকে অনলাইনে স্প্রিং সেমিস্টারের অবশিষ্ট ক্লাস সম্পন্ন করে ১১ জুন থেকে ফাইনাল পরীক্ষা এবং অন্যান্য একাডেমিক কার্যক্রম চলমান রেখেছে সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি। সামার-২০২০ সেমিস্টারে ভর্তি কার্যক্রমও চলছে ১ জুন থেকে।

ডেপুটি রেজিস্ট্রার (ভর্তি) কাওসার হাওলাদার জানান, শিক্ষার্থীরা যারা স্প্রিং সেমিস্টার ফাইনাল সম্পন্ন করেছেন তাদের কোর্স রেজিস্ট্রেশন চলছে এবং আগামী ১০ জুলাই এর মধ্যে অনলাইনে তাদের রেজিস্ট্রেশন স্ব-স্ব বিভাগের সাথে যোগাযোগ করে সম্পন্ন করতে হবে। 

সামার-২০২০ সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ২০ জুলাই পর্যন্ত এবং ওরিয়েন্টেশন ক্লাসের তারিখ খুব শীঘ্রই জানানো হবে।

লিডিং ইউনিভার্সিটির উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত ) শ্রীযুক্ত বনমালী ভৌমিক বলেন, ডিজিটাল বাংলাদেশের সুফলের কারণেই আজ আমরা শিক্ষাকার্যক্রম সফলভাবে চালিয়ে নিতে পারছি। তিনি আরও বলেন, করোনা সঙ্কটকালে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সার্বিক সুরক্ষা ও জীবন-জীবিকা নির্বাহের জন্য সরকার উন্নয়ন কার্যক্রম ও জনবান্ধব পদক্ষেপ নিয়েছে। সেই সাথে শিক্ষার্থীদের মূল্যবান সময় যাতে নষ্ট না নয় এবং অনলাইনের মাধ্যমে তারা ঘরে বসেই যাতে ক্লাস করতে পারে সে বিষয়েও সরকার তাগিদ দিচ্ছে।

উপাচার্য জানান, দেশে চলমান করোনা পরিস্থিতির মধ্যে নানা প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও লিডিং ইউনিভার্সিটি আগামী ১ জুলাই থেকে সামার সেমিস্টারের পাঠদান অনলাইনে শুরু করবে এবং পরিস্থিতি স্বাভাবিক হলে সরকারি নির্দেশনা মোতাবেক অতিরিক্ত ক্লাস এবং ছুটির
দিনগুলোতেও পাঠদান কার্যক্রম পরিচালনা করে শিক্ষাকার্যক্রম অব্যাহত রাখবে।