ছবি আঁকার সৃজনশীল প্রতিষ্ঠান

ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ১৩ ফাল্গুন ১৪২৬

ছবি আঁকার সৃজনশীল প্রতিষ্ঠান

আলমগীর হোসেন ১:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২০

print
ছবি আঁকার সৃজনশীল প্রতিষ্ঠান

সিলেটের ছবি আঁকার সৃজনশীল প্রতিষ্ঠান চারুপাঠ চারু বিদ্যালয়ের এক যুগ পূর্তি অনুষ্ঠান শুরু হয়েছে গতকাল শনিবার। নগরীর পশ্চিম সুবিদ বাজারের আনন্দ নিকেতনে ১৪ জানুয়ারি পর্যন্ত সকাল ৯:৩০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ৪ দিনব্যাপী এ অনুষ্ঠান চলবে। অনুষ্ঠানে চারুপাঠ চারু বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দসহ প্রায় ১০০০ অতিথি উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানের উদ্বোধন র‌্যালি গতকাল সকাল ৯:৩০টায় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে আনন্দ নিকেতন স্কুলের সামনে থেকে শুরু হয়ে জালালাবাদ মোড় হয়ে অনুষ্ঠানস্থলে এসে শেষ হয়। ১৪ জানুয়ারি বিকাল ৩টায় সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। চারুপাঠ চারু বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক ও চেয়ারম্যান মার্জিয়া হোসাইন পপির সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান পিএএ।

অনুষ্ঠানের ২য় দিন আজ ১২ জানুয়ারি বিকাল ৩টায় অনুষ্ঠিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় সিলেট নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকসহ প্রায় ১০০০ জন লোকের সমাগম হবে। এতে পরিদর্শক হিসেবে উপস্থিত থাকবেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী এবং ট্রেজারার বনমালী ভৌমিক।

এক যুগ পূর্তি অনুষ্ঠানে চিত্র প্রদর্শনী এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার ও সনদ প্রদান ছাড়াও রয়েছে চারুপাঠ চারু বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রদর্শিত ছবিগুলোর মধ্যে নির্বাচিত ছবির বিশেষ পুরস্কার।