চবি হিস্ট্রি ক্লাব

ঢাকা, রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ | ৩ অগ্রহায়ণ ১৪২৬

চবি হিস্ট্রি ক্লাব

রুমান হাফিজ ১১:২৬ পূর্বাহ্ণ, অক্টোবর ২০, ২০১৯

print
চবি হিস্ট্রি ক্লাব

সম্প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার মিলনায়তনে চিটাগং ইউনিভার্সিটি হিস্ট্রি ক্লাবের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়। সেই সঙ্গে ২য় প্রতিষ্ঠাবার্ষিকী স্মারক ‘ইতিদূত’ প্রকাশিত করে হিস্ট্রি ক্লাব।

ক্লাব প্রেসিডেন্ট ছালেহ আব্দুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলা ও মানববিদ্যা অনুষদ ডিন অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী। অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী বলেন, সভ্যতাকে জানার প্রধান হাতিয়ার হচ্ছে ইতিহাস। সকল জ্ঞানের শাখাতেই ইতিহাসের ছোঁয়া আছে।

এই ক্লাব সেই ইতিহাসের চর্চার জন্য যে উদ্যোগ নিয়েছে তা সত্যিই প্রশংসার দাবি রাখে। এখানে এসে জানতে পারলাম চিটাগং ইউনিভার্সিটি হিস্ট্রি ক্লাব ইতিহাস চর্চা ছাড়াও সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে অনেক সেবামূলক কাজ করছে। শোনে আমার বেশ ভালো লেগে গেল। যুবসমাজই পারে দেশকে বদলাতে। তরুণদের মধ্যে যে উদ্যম থাকে, তা সব বয়সীর মাঝে সচরাচর থাকে না।’

অনুষ্ঠান শুরুর আগে ক্লাব সদস্যদের অংশগ্রহণে একটি র?্যালি বের হয়। র‌্যালিটি অনুষ্ঠানস্থল থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা চত্বর, ব্যবসায় প্রশাসন অনুষদ, প্রশাসনিক ভবন এবং কলা অনুষদ ঘুরে আবার অনুষ্ঠানস্থলে এসে শেষ হয়। অনুষ্ঠানের ২য় পর্বে ছিল জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান।