লিডিং ইউনিভার্সিটির নিজস্ব বাস ট্র্যাকিং অ্যাপ্লিকেশন চালু

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯ | ৫ ভাদ্র ১৪২৬

লিডিং ইউনিভার্সিটির নিজস্ব বাস ট্র্যাকিং অ্যাপ্লিকেশন চালু

প্রিয় ক্যাম্পাস ডেস্ক ৩:১২ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০১৯

print
লিডিং ইউনিভার্সিটির নিজস্ব বাস ট্র্যাকিং অ্যাপ্লিকেশন চালু

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি বাস চলাচল অনুসরণকরণের লক্ষ্যে ‘এলইউ বার্ড’ নামে একটি অ্যাপ্লিকেশন চালু করেছে। এর মাধ্যমে চারটি রুটে সিলেট নগরীর বিভিন্ন প্রান্ত থেকে বিশ্ববিদ্যালয়ে চলমান বাসগুলোর অবস্থান মোবাইল ফোনের মাধ্যমে দেখা যাবে।

অতি সহজে লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থীরা এই অ্যাপ্লিকেশনে লগ ইন করে চলমান বাসগুলোর ওপর ক্লিক করে বাস নাম্বার এবং কোন পয়েন্ট থেকে ছেড়ে আসছে এবং এর বর্তমান অবস্থান তাৎক্ষণিকভাবে জানতে পারবেন।

এ ব্যবস্থাপনা সবার জন্য উন্মুক্ত রাখায় এর মাধ্যমে ছাত্রছাত্রী, অভিভাবক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীরা এ অ্যাপ্লিকেশন মোবাইল ফোনে ডাউনলোড করে বাসের অবস্থান নির্ণয় করতে পারবেন। লিডিং ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩৮তম ব্যাচের শিক্ষার্থী আজহারুল ইসলাম, ফয়সাল আহমেদ এবং জান্নাতুন নাহা রেয়া এই অ্যাপ্লিকেশন তৈরি করেন।

তারা জানান, এলইউ বার্ড একটি একক অ্যাপ্লিকেশন যার মাধ্যমে বাসের অবস্থান নির্ণয় করা ছাড়াও সুষ্ঠু পরিবহন ব্যবস্থাপনার অন্যান্য সুবিধা সংযুক্ত করা হয়েছে। https://www.lus.ac.bd/n…/lu-bus-tracking-mobile-application/ এই লিংকের মাধ্যমে এলইউ বার্ড অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করা যাবে।

এ অ্যাপ্লিকেশন বিশ্ববিদ্যালয়ের পরিবহন ব্যবস্থাপনাকে আরও উন্নত করবে উল্লেখ করে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, এর ফলে এ বিশ্ববিদ্যালয় উন্নতির পথে আরও একধাপ এগিয়ে গেল। তিনি আরও বলেন, ২০১৫ সাল থেকেই লিডিং ইউনিভার্সিটিতে অটোমেশন সিস্টেম চালুর মাধ্যমে রেজিস্ট্রেশন এবং রেজাল্টসহ বিভিন্ন ধরনের ব্যবস্থাপনা কার্যক্রম চলছে এবং বিশ্ববিদ্যালয়ের রাবেয়া খাতুন চৌধুরী কেন্দ্রীয় লাইব্রেরিতেও রয়েছে অটোমেশন সিস্টেম ব্যবস্থাপনা।

বিজ্ঞপ্তি