ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে ফের জবি অধ্যাপককে হুমকি

অনুপম মল্লিক আদিত্য, জবি 
🕐 ৭:৫৫ অপরাহ্ণ, মে ১৫, ২০২৩

প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে ফের জবি অধ্যাপককে হুমকি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসকে উড়ো চিঠি পাঠিয়ে ফের হত্যার হুমকি দেয়া হয়েছে। চিঠিতে প্রধানমন্ত্রীসহ আওয়ামীলীগ নেতাদের কটাক্ষ করা হয়েছে। সোমবার (১৫ মে) অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার দুপুরে বাংলা বিভাগে ডাকপিয়ন এসে চিঠিটি অফিসে দিয়ে যান। এরপর কয়েক পৃষ্ঠার চিঠিটি খুলে দেখা যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ অন্যান্য নেতাদের ছবি বিকৃত করে সেখানে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে বিভিন্ন বাজে মন্তব্য লেখা হয়েছে। সম্প্রতি প্রধানমন্ত্রীর বিদেশ সফর নিয়ে করা হয়েছে বিকৃত মন্তব্য।

তিনি আরো বলেন, গতবারের মতো এবারো ডাকযোগে আমাকেও হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়েছে। প্রথমত তারা আমাকে ‘মালাউন’ (অভিশপ্ত) ভাবছে। তাছাড়া আমি মূলত প্রধানমন্ত্রী ও বাংলাদেশের অগ্রগতি নিয়ে বিভিন্ন সময় পত্রিকায় লেখালেখি করেছি, বাংলাদেশের ভালো ভালো দিকগুলো তুলে ধরি। এ জন্যই তারা এগুলো সহ্য করতে পারছে না। তাই তারা আমাকে টার্গেট করেছে। বারবার উড়োচিঠি দিয়ে হত্যার হুমকি দিচ্ছে।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, ‘আমি বিষয়টি সম্পর্কে এখনও অবগত নই। আমাকে কেউ কিছু জানায়নি।'

উল্লেখ্য, এর আগেও চলতি বছরের ২৯ জানুয়ারি একই ধরনের চিঠি দিয়ে মিল্টন বিশ্বাসকে হত্যার হুমকি দেয়া হয়েছিলো। সেই ঘটনায় কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন তিনি।

 
Electronic Paper