ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নোবিপ্রবির ট্রেজারার হলেন ড. নেওয়াজ

রিয়াদুল ইসলাম, নোবিপ্রবি
🕐 ৮:০৭ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২৩

নোবিপ্রবির ট্রেজারার হলেন ড. নেওয়াজ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ট্রেজারার পদে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়েটির এপ্লাইড ক্যামিস্ট্রি এন্ড ক্যামিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক অধ্যাপক ড. নেওয়াজ বাহাদুর। বৃহস্পতিবার (১৬ মার্চ) রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মোছা. রোকছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

 

প্রজ্ঞাপনে বলা হয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ১৩ (১) ধারা অনুযায়ী ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, প্রফেসর এপ্লায়েড ক্যামিস্ট্রি এন্ড ক্যামিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগ, ডীন, শিক্ষা বিজ্ঞান অনুষদ, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে উক্ত বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদে নিয়োগ দেওয়া হলো।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, ট্রেজারার হিসেবে তার এ নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে চার বছর হবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক ২০২০ সালের ২৭ ডিসেম্বরে জারিকৃত ২৬৭ নম্বর প্রজ্ঞাপন অনুসারে তিনি মাসিক সন্মানি প্রাপ্য হবেন। তিনি বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ সুবিধা ভোগ করবেন।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন এর ধারা ১৩ উপধারা (৩) (৪) (৫) (৬) (৭) অনুসারে ট্রেজারের দায়িত্ব পালন করবেন। মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

নোবিপ্রবির নবনিযুক্ত ট্রেজেরার অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর খোলা কাগজকে বলেন, মহান আল্লাহর নিকট শুকরিয়া তিনি আমাকে সম্মানিত করেছেন। প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, আমাকে দেশরত্ন শেখ হাসিনা এই পদের জন্য যোগ্য মনে করেছেন, আমি অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালনের জন্য সর্বোচ্চ চেষ্টা করব।

তিনি আরো বলেন, বাংলাদেশ সরকার আমাকে যে দায়িত্ব প্রদান করেছে তা যথাযথভাবে পালনে আমি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রসায়নে স্নাতক ও স্নাতোকোত্তর ডিগ্রি লাভ করেন এবং জাপান সরকারের মনবুকাগাকুশো স্কলারশিপ নিয়ে জাপানের উতসুনোমিয়া বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ও পোস্ট ডক্টরেট করেন। তিনি বিশ্ববিদ্যালয়ে টানা চার বার শিক্ষক সমিতির সভাপতি নির্বাচিত হন। শিক্ষা বিজ্ঞান অনুষদের ডীন এবং প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করে আসছেন দীর্ঘদিন যাবৎ।

 
Electronic Paper