ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মহতী উদ্যোগ

ক্যাম্পাস রিপোর্ট
🕐 ৭:২৩ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২৩

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মহতী উদ্যোগ

প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের ঐতিহ্যবাহী সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন’। শুরু থেকেই সংগঠনটি শিক্ষার্থীদের কল্যাণে নিরলসভাবে কাজ করে আসছে।

দেশের বিশিষ্ট ব্যবসায়ী ব্যক্তিত্ব আনোয়ার-উল আলম চৌধুরী অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর গৃহীত হয়েছে বেশ কয়েকটি মহতী উদ্যোগ। আনোয়ার-উল আলম চৌধুরীর নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন সহযোগিতার হাত বাড়িয়েছে গত বছরের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ সুনামগঞ্জের হাওরাঞ্চলের মানুষদের প্রতি। সার্বিক সুবিধাসহ নির্মাণ করা হয়েছে দশটি বসতঘর যা স্থানীয় ১০টি গৃহহীন পরিবারকে প্রদান করা হয়।

গত ১০ মার্চ, সুনামগঞ্জ সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের দেখার হাওর এলাকায় আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে গৃহহীন পরিবারগুলোর হাতে বসতঘরের চাবি তুলে দেওয়া হওয়া।

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার-উল আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই মহতী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদ, জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সায়লা ফারজানা, জেলা প্রশাসক দিদারের আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, এসপি মোহাম্মদ এহসান শাহ এবং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মহাসচিব মোল্লা মোহাম্মদ আবু কায়সার।

হাওরাঞ্চলের গৃহহীন মানুষের পাশে দাঁড়িয়ে মানবসেবার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে আনোয়ার-উল আলম চৌধুরীর নেতৃত্বাধীন ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন। মাত্র ৫ মাসের উদ্যোগে নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন ১০টি বসতঘর যা সেবামূলক কাজে নিয়োজিত অন্যদের অনুপ্রাণিত করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন অনুষ্ঠানে উপস্থিত সকলেই।

 

 

 
Electronic Paper