ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নজরুল বিশ্ববিদ্যালয় আইন অনুষদের ‘স্পোর্টস উইক’ উদ্বোধন

রোকনুজ্জামান বাপ্পি, নজরুল বিশ্ববিদ্যালয়
🕐 ৭:৩৮ অপরাহ্ণ, মার্চ ০৬, ২০২৩

নজরুল বিশ্ববিদ্যালয় আইন অনুষদের ‘স্পোর্টস উইক’ উদ্বোধন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ কর্তৃক আয়োজিত হলো নানাবিধ খেলাধূলা সম্বলিত ইভেন্ট ‘স্পোর্টস উইক ২০২৩’। সোমবার (৬ মার্চ) আনুষ্ঠানিকভাবে স্পোর্টস উইকের শুভ উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। ক্লাস কার্যক্রমের পাশাপাশি সপ্তাহব্যাপী এই আয়োজন চলবে বলে জানা গেছে।

আইন অনুষদ কতৃক পঞ্চম বারের মত আয়োজিত এই বার্ষিক ইভেন্টের সূচনা হয় ২ মার্চ সন্ধ্যায় এক নিলামের মধ্য দিয়ে এবং উৎসবমুখর পরিবেশ চলছে বিভাগের এ আয়োজন।

চারটি ফ্রাঞ্চাইজি টিম এর অন্তর্ভুক্ত হয়ে খেলোয়াড়রা অংশগ্রহণ করবে বিভিন্ন খেলায়। যার মধ্যে ছেলেদের দলীয় খেলা হিসেবে রয়েছে ফুটবল, ক্রিকেট, হাডুডু ও ভলিবল এবং মেয়েদের জন্য রয়েছে ক্রিকেট। একক খেলা হিসেবে ছেলেদের জন্য আছে দাবা, কেরাম, রুবিক্স কিউব, মোরগ লড়াই ও দৌড়। মেয়েদের জন্য আছে চেয়ার দখল, চামচ দৌড়, লুডু, ফুচকা খাওয়াসহ বিভিন্ন ধরনের খেলাধুলা। এছাড়াও বিভাগের শিক্ষকদের জন্য থাকবে হাঁড়ি ভাঙা এবং বিস্কুট চুরি।

ইভেন্টটির উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, আইন ও বিচার বিভাগের সকল কার্যক্রমের মতো স্পোর্টস উইকও খুবই ভালো একটি আয়োজন। জীবনে খেলাধুলা এবং সংস্কৃতিচর্চা খুবই গুরুত্বপূর্ণ। সব বিভাগেরই এরকম আয়োজন করা উচিত।

সপ্তাহব্যাপী এই খেলাধুলার আয়োজন বিষয়ে আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান মুহাম্মদ ইরফান আজিজ বলেন, 'স্পোর্টস উইক' আইন ও বিচার বিভাগসহ শিক্ষা কার্যক্রমের একটি গুরুত্বপূর্ণ অংশ। স্পোর্টস উইকে জনপ্রিয় খেলা ক্রিকেট, ফুটবল এর পাশাপাশি হারিয়ে যেতে থাকা লুডু, কাবাডিসহ বেশ কিছু ইভেন্ট এর আয়োজন করা হয়। শিক্ষার্থীদের নেতৃত্বগুণ ও মননশীলতা বিকাশে এবং পারস্পরিক বন্ধন দৃঢ়করণে স্পোর্টস উইক ভূমিকা রাখবে এই প্রত্যাশা করি।

স্পোর্টস উইক উদযাপন কমিটির আহ্বায়ক বিভাগের সহকারী অধ্যাপক কাজী ইকরামুল হক আশিক স্বাগত বক্তব্যে বলেন, প্রায় সব ধরনের খেলায় বিশ্ববিদ্যালয়ের মূল টিমে বিভাগের ছাত্রদের সাফল্য অনেক বেশি। এসব খেলোয়াড় তৈরিতে স্পোর্টস উইক এর অবদান অনেক।

স্পোর্টস উইকে অংশগ্রহণকারী নবীন শিক্ষার্থী রিয়াজুল হাসান বলেন, অল্প কিছুদিন হলো ভর্তি হয়েছি, এতো তাড়াতাড়ি এরকম মনোরম এবং সুন্দর পরিবেশে স্পোর্টস উইক পাব, তা সত্যি কল্পনাতীত। খেলাধুলা বরাবরই মনের প্রশান্তি যোগায়। খুব ভালো লাগছে বড় ভাই এবং আপুদের সহযোগিতামূলক আচরণে।

আইন ও বিচার বিভাগের প্রভাষক মো. মনির আলমের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানের সমাপনী বক্তব্য রাখেন বিভাগের বিভাগীয় প্রধান আহসান কবির।

 
Electronic Paper