ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

যবিপ্রবিতে অ্যাকাউন্টিং দিবস উদযাপন

বি এম ফারুক
🕐 ৬:৫৭ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০১৮

বিশ্বের অন্য দেশের সঙ্গে মিল রেখে বর্ণাঢ্য শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে ‘আন্তর্জাতিক অ্যাকাউন্টিং দিবস’ পালন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের এআইএস ক্লাব। দিবসটি উপলক্ষে শনিবার দুপুরে এআইএস ক্লাবের উদ্যোগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের মাইকেল মধুসূদন দত্ত গ্রন্থাগার কাম একাডেমিক ভবনের সামনে থেকে শুরু হয়ে অদম্য’৭১-এর সামনে এসে শেষ হয়। পরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমি ভবনের গ্যালারিতে ‘আন্তর্জাতিক অ্যাকাউন্টিং দিবস’ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য দেন ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিয়াউল আমিন। তিনি বলেন, অ্যাকাউন্টিংয়ের শিক্ষার্থী হিসেবে শুধু বিশ্ববিদ্যালয় বা নিজ দেশে অবদান রাখলে হবে না, সারা বিশ্বে এ সেক্টরে অবদান রাখতে হবে।
সভাপতির বক্তব্যে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান ড. মো. মেহেদী হাসান বলেন, প্রায় সব দুর্নীতিই আর্থিক খাতের সঙ্গে সম্পর্কিত। তাই সঠিক হিসাবরক্ষণের মাধ্যমেই কেবল আমরা সফলতা নিশ্চিত করতে পারি।

 
Electronic Paper