ইংরেজি ভাষার প্রশিক্ষক ইলিয়াস

ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২ | ১৮ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইংরেজি ভাষার প্রশিক্ষক ইলিয়াস

শাহরিয়া্র সুমন
🕐 ১:৩৯ পূর্বাহ্ণ, আগস্ট ০৭, ২০২২

ইংরেজি ভাষার প্রশিক্ষক ইলিয়াস

বর্তমান যুগ জ্ঞান-বিজ্ঞান ও প্রযুক্তির যুগ। এখানে ইংরেজি ভাষাজ্ঞান প্রয়োগ করেই আমাদের বহির্বিশ্বের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে হয়। চাকরি, ব্যবসা, উচ্চশিক্ষা, সর্বক্ষেত্রে ইংরেজি ভাষার প্রচলন ও ব্যবহার সবচেয়ে বেশি তাই আমাদেরকে ক্যারিয়ারে ভালো করতে হলে ইংরেজি শেখার কোনো বিকল্প নেই।

তাই ইংরেজি শেখার প্রতি আগ্রহীর সংখ্যা যেমন বাড়ছে, তেমনি ইংরেজি শেখানোর মানুষও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ইলিয়াস হোসেন তেমনই একজন শিক্ষক। যিনি ইলিয়াস ইংলিশ ওয়ার্ল্ডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা। তার ‘ইলিয়াস ইংলিশ ওয়ার্ল্ডের’ ফেসবুক পেইজ, ইউটিউব চ্যানেল পাশাপাশি অফলাইন ক্লাসের মাধ্যমে কখনো শেখাচ্ছেন দ্রুত ইংরেজি বলার কৌশল, কখনো আবার বুঝিয়ে দিচ্ছেন কর্পোরেট ইংরেজির ফিরিস্তি।

জানা গেছে, ইলিয়াস ইংলিশ ওয়ার্ল্ড মূলত একটি ইংরেজি ভাষা প্রশিক্ষণ কেন্দ্র। যেখানে ছোট-বড় সবার ইংরেজি দক্ষতা উন্নয়নে ইলিয়াস ইংলিশ ওয়ার্ল্ড কাজ করে যাচ্ছে। ২০২০ সালের জানুয়ারি মাসে ইংলিশ ওয়ার্ল্ড প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে নানা প্রতিকূলতার মধ্যে দিয়ে আস্থার সঙ্গে মানুষের সেবায় কাজ করছে যাচ্ছে। মানুষকে সহজ, সুন্দর ও সাবলীল ভাষায় ইংরেজি শিখাতে সাহায্য করছে।

ইংলিশ ওয়ার্ল্ডের প্রতিষ্ঠাতা ইলিয়াস বলেন, ইংরেজি যেহেতু একটি আন্তর্জাতিক ভাষা তাই ছোট থেকেই এ ভাষা শেখার প্রতি আমার খুব আকর্ষণ কাজ করত। বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে আমাদের ইংরেজি শেখার কোন বিকল্প নেই। তাই দেশের তরুণ সমাজের জন্য কিছু করার প্রয়াস থেকেই ইংরেজি শেখানোকে আমার ক্যারিয়ার হিসেবে বেছে নিয়েছি।

তিনি বলেন, ছোট সময় থেকেই ইংরেজি শেখার প্রতি আগ্রহ ছিল। ২০১৫ সালে যখন ইংরেজি শিক্ষক হিসেবে ক্যারিয়ার শুরু করি, তখন গ্রামার পড়াতে পারলেও ইংরেজিতে কথা বলতে পারতাম না। এরপর ইচ্ছা শক্তি ও প্র্যাকটিসের মাধ্যমেই ইংরেজী ভাষাকে রপ্ত করতে পেরেছি।

 
Electronic Paper