ভিন্ন দিকে যাচ্ছে ক্যাসিনো অভিযান?

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯ | ৩ কার্তিক ১৪২৬

ভিন্ন দিকে যাচ্ছে ক্যাসিনো অভিযান?

গুলজার হোসেন ৯:৫৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০১৯

print
ভিন্ন দিকে যাচ্ছে ক্যাসিনো অভিযান?

সন্ত্রাস দমনে প্রথমে কিছু দাগী সন্ত্রাসীকে মেরে ফেলা হলো। জনগণ খুশি। এরপর ছিচকা সন্ত্রাসীদের ধরপাকড় হলো। জনগণ নিমখুশি।

এরপর শুরু হলো নিরপরাধ লোকজন অপহরণ, ধরে নিয়ে গিয়ে মুক্তিপণ আদায়, সুবিধাজনক মনে না হলে ক্রসফায়ার। সর্বশেষ দেখলাম কন্ট্রাক্ট কিলিং। পুরো ব্যাপারটা বিতর্কিত, খেলো হয়ে গেল।

অবৈধ অর্থের মালিকদের ধরবার জন্য প্রথমে কিছু ক্যাসিনোতে অভিযান চালানো হলো। এরপর বার, সর্বশেষ স্পা। একটি নিউজে দেখলাম অমুক বারে অভিযান চালিয়ে র‍্যাব বিপুল পরিমাণ বিদেশি মদ উদ্ধার করে।

বারে অভিযান চালালে তো মদই উদ্ধার হবে, নাকি? আরেক নিউজে দেখলাম রাজধানীর একটি স্বনামধন্য অভিজাত ক্লাবে র‍্যাবের অভিযান। ক্যাসিনো না চালানোর জন্য সতর্ক করা হয়েছে। সেই ক্লাবের সভাপতি আবার দুদকের প্রধান আইনজীবী।

ক্লাবটিতে লাইসেন্স করা বার থাকলেও বারের স্টকের সঙ্গে রেজিস্টারে গরমিল পাওয়া গেছে। তাই চব্বিশ ঘণ্টার জন্য সিলগালা করে দেওয়া হয়েছে ক্লাবটি। তো ওখানে র‍্যাব কি ইনভেন্টরি করতে গিয়েছিল? এবার মজা নিতে শুরু করেছে আমজনতা। মজা তো র‍্যাবেরও। পুরো ব্যাপারটা খেলো আর মজারু করে ফেলছে। নাটের গুরুরাও মনে হচ্ছে মজায় আছে।

স্পা একটি বিপুল সম্ভাবনাময় অর্থনৈতিক খাত। পূর্ব এশিয়ার অনেক দেশের গুরুত্বপূর্ণ বাণিজ্য খাত এই স্পা। বাংলাদেশে বিকাশের আগেই ধ্বংস হবে বলে মনে হচ্ছে।

গুলজার হোসেন, চিকিৎসক