‘ফারুকের পাকস্থলিতে রক্তক্ষরণ হচ্ছে’

ঢাকা, রবিবার, ১৮ এপ্রিল ২০২১ | ৫ বৈশাখ ১৪২৮

‘ফারুকের পাকস্থলিতে রক্তক্ষরণ হচ্ছে’

নিজস্ব প্রতিবেদক ১১:৫২ অপরাহ্ণ, এপ্রিল ০৫, ২০২১

print
‘ফারুকের পাকস্থলিতে রক্তক্ষরণ হচ্ছে’

বিশিষ্ট চলচ্চিত্র অভিনেতা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তিনি এখন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র-আইসিইউতে ভর্তি রয়েছেন। রক্তে সংক্রমণ ধরা পড়ার পর এবার জানা গেল তার পাকস্থলী থেকে রক্তক্ষরণ হচ্ছে। বর্ষীয়ান এ অভিনেতার ছেলে রোশান হোসেন পাঠান সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।

রোশান বলেন, ‘বাবার অবস্থা ভালো নয়। রক্তে কিছু সমস্যা ছিল, এখনো আছে। অন্য অনেক সমস্যাও দেখা দিচ্ছে। বাবার রক্তে ইনফেকশন ধরা পড়েছে; সেই সঙ্গে পাকস্থলিতে রক্তক্ষরণ হচ্ছে। বাবার জন্য দেশবাসীর কাছে দোয়া চাই।’

তিনি জানান, গত ১৫ মার্চ খিঁচুনি উঠায় ফারুককে আইসিইউতে নেওয়া হয়; পর শারীরিক অবস্থার উন্নতি হলে ১৮ মার্চ কেবিনে স্থানান্তর করা হয়। ২১ মার্চ হঠাৎ জ্ঞান হারিয়ে ফেললে দ্বিতীয় দফায় তাকে আইসিইউতে নেওয়া হয়; এখনও আইসিইউতে আছেন।

প্রসঙ্গত ‘জলছবি’ চলচ্চিত্র দিয়ে নায়ক ফারুক বড় পর্দায় আসেন। অভিনয়ের জন্য ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। ২০১৬ সালে ভূষিত হন আজীবন সম্মাননায়। বর্তমানে তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন ঢাকা-১৭ আসনের।