ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চলেই গেলেন চিত্রনায়ক শাহিন আলম

বিনোদন ডেস্ক
🕐 ৯:৫৬ পূর্বাহ্ণ, মার্চ ০৯, ২০২১

চলেই গেলেন চিত্রনায়ক শাহিন আলম

বাংলা চলচ্চিত্রের চিত্রনায়ক শাহিন আলম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া...রাজিউন)। ৮ মার্চ, সোমবার রাত ১০টার দিকে রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শাহীন আলমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে ফাহিম নূরে আলম এবং শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। দীর্ঘদিন ধরে কিডনি ও ডায়াবেটিস রোগে ভুগছিলেন শাহীন আলম। অবস্থার অবনতি হলে শনিবার রাতে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। 

শাহীন আলমের নামাজে জানাজা বাদ ফজর নিকেতন মসজিদে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তার ছেলে ফাহিম নূরে আলম। তিনি জানান, নিকেতনে জানাজা শেষে তার মরদেহ বনানী কবরস্তানে দাফন করা হবে।

শাহিন আলম ১৯৬২ সালের ৬ ডিসেম্বর জন্মগ্রহন করেন। তার গ্রামের বাড়ি মানিকগঞ্জের হরিরামপুর থানার রামকৃষ্ণপুর ইউনিয়নে। তবে ঢাকায় বেড়ে উঠেছেন শাহিন আলম। অভিনয় করতেন মঞ্চে। ১৯৮৬ সালে নতুন মুখের কার্যক্রমে অংশ নিয়ে প্রবেশ করেন সিনেমায়।

১৯৮৬ সালে নতুন মুখের সন্ধানের মাধ্যমে চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ পান শাহীন আলম। তার অভিনীত প্রথম সিনেমা ‘মায়ের কান্না’। এটি ১৯৯১ সালে মুক্তি পায়। এরপর অনেক সিনেমায় অভিনয় করেছেন তিনি। তবে প্রায় এক একযুগ ধরে চলচ্চিত্র থেকে দূরে ছিলেন শাহীন আলম। ব্যস্ত ছিলেন নিজের ব্যবসা নিয়েই

 
Electronic Paper