ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

৮ নারী শিল্পীর কণ্ঠে নারী দিবসের এক গান

বিনোদন ডেস্ক
🕐 ৩:০৯ অপরাহ্ণ, মার্চ ০৭, ২০২১

৮ নারী শিল্পীর কণ্ঠে নারী দিবসের এক গান

আগামীকাল ৮ মার্চ, বিশ্ব নারী দিবস। এদিনে সারাবিশ্বে নারীদেরকে বিশেষভাবে শ্রদ্ধা জানানো হয়। নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশেও দিনটি পালিত হয়। দিনটিকে স্মরণী রাখতে তৈরি হয়েছে নারী দিবসের বিশেষ এক গান। যেখানে কণ্ঠ দিয়েছেন দেশের জনপ্রিয় আট নারী কণ্ঠশিল্পী। তারা হলেন- রুমানা ইসলাম, রিজিয়া পারভীন, আঁখি আলমগীর, কনা, ন্যানসি, নিশীতা বড়ুয়া, অবন্তী সিঁথি ও আলম আরা মিনু। 

‘শোনো পৃথিবী শোনো’ শিরোনামের গানটি লিখেছেন অধরা জাহান। সুর করেছেন আলম আরা মিনু। এর মধ্য দিয়ে প্রায় এক যুগ পর আবারও সুরকার হিসেবে হাজির হচ্ছেন তিনি। গানটির সংগীত করেছেন মানাম আহমেদ। এতে কবিতা আবৃত্তি করেছেন বুলবুল মহলানবিশ, অর্পা ও অধরা জাহান। আর দীপু হাজরা নির্মাণ করেছেন গানটির একটি ভিডিও। যেখানে নৃত্য পরিবেশন করেছেন চাঁদনী।

আলম আরা মিনু বলেন, আগেও আমি বেশকিছু গানের সুর করেছি। কিন্তু মাঝে সুর করা থেকে বিরত ছিলাম। বিশেষ এই গানের মাধ্যমে আবারও সুরের ভুবনে যাত্রা করলাম। আশা করি, এখন থেকে নিয়মিত গাওয়ার পাশাপাশি সুর করবো।

আঁখি আলমগীর বলেন, গানটি লেখা ও সুর করা দু’জন নারীর। যে কারণে গানটির প্রতি সত্যিই এক অন্যরকম ভালোলাগা, ভালোবাসা আছে। আমরা সবাই বেশ আন্তরিকতা নিয়ে কাজটি করেছি। আমার বিশ্বাস, গানটি সবার ভালো লাগবে।

এ ছাড়া গীতিকবি অধরা জাহান জানান, আগামী ১০ মার্চ অন্তর্জালে প্রকাশ হচ্ছে ‘শোনো পৃথিবী শোনো’। পাশাপাশি নারী দিবসের গান হিসেবে আগামীকাল এটি প্রচারের কথা রয়েছে আরটিভিতে।

 
Electronic Paper