ছেলেদের টেস্ট ক্রিকেটে প্রথম নারী আম্পায়ার পোলোস্যাক

ঢাকা, মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১ | ১৩ মাঘ ১৪২৭

ছেলেদের টেস্ট ক্রিকেটে প্রথম নারী আম্পায়ার পোলোস্যাক

খোলা কাগজ ডেস্ক ৫:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ০৭, ২০২১

print
ছেলেদের টেস্ট ক্রিকেটে প্রথম নারী আম্পায়ার পোলোস্যাক

ছেলেদের ওয়ানডে ক্রিকেটে প্রথম নারী অন-ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালনের রেকর্ড আগেই গড়েছিলেন ক্লেয়ার পোলোস্যাক। এবার গড়লেন নতুন রেকর্ড। ওয়ানডের পর এবার ছেলেদের টেস্টেও প্রথম নারী আম্পায়ার হিসেবে দায়িত্ব পালনের সুযোগ পেলেন পোলোস্যাক। ৭ জানুয়ারী, বৃহস্পতিবার সিডনিতে সিরিজের তৃতীয় টেস্টে মুখোমুখি হয়েছে ভারত-অস্ট্রেলিয়া। ওই ম্যাচে চতুর্থ আম্পায়ার হিসেবে নাম লিখিয়েছেন পোলোস্যাক।

ক্রিকইনফোর খবর অনুযায়ী, সিডনিতে হওয়া ম্যাচটিতে অন ফিল্ডে আম্পায়ারের দায়িত্ব পালন করছেন সাবেক দুই অসি তারকা পল রাইফেল ও পল উইলসন। টিভি আম্পায়ার হিসেবে ব্রুস অক্সেনফোর্ড ও ম্যাচ রেফারির দায়িত্বে থাকবেন ডেভিড বুন। আর চতুর্থ আম্পায়ার হিসেবে আছেন পোলোস্যাক।

মূলত আইসিসির নিয়ম অনুযায়ী, টেস্ট ম্যাচের জন্য আইসিসি আম্পায়ারদের আন্তর্জাতিক প্যানেল ও স্বাগতিক দেশ থেকে চতুর্থ আম্পায়ার নিয়োগ থাকে স্বাগতিকেরা। সেই অনুযায়ী চতুর্থ আম্পায়ার হিসেবে পোলোস্যাককে দায়িত্ব দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

ম্যাচটিতে এরই মধ্যে টসে জিতেছে অস্ট্রেলিয়া। টস জিতে আগে ব্যাটিংয়ে নেমেছে স্বাগতিকেরা। ব্যাটিংয়ের শুরুতেই অবশ্য গুরুত্বপূর্ণ ওপেনার ডেভিড ওয়ার্নারকে হারিয়েছে অসিরা। চোট কাটিয়ে ফেরার ম্যাচে মাত্র পাঁচ রানে সাজঘরে ফেরেন তিনি। এরপরই বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টির কারণে আপাতত ম্যাচটি বন্ধ আছে। বৃষ্টির আগ পর্যন্ত এক উইকেটে ২৭ রান করেছে অস্ট্রেলিয়া।