ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গানে গানে লিজার এক যুগ

বিনোদন প্রতিবেদক
🕐 ৭:০১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২০

গানে গানে লিজার এক যুগ

সানিয়া সুলতানা লিজা, হালের একজন নন্দিত সঙ্গীতশিল্পী। সঙ্গীত পিপাসু শ্রোতা দর্শকের কাছে লিজা’র গানের প্রতি যেমন অন্যরকম ভালোলঅগা, ভালোবাসা রয়েছে ঠিক তেমনি স্টেজ শো’তেও দেশে বিদেশে রয়েছে তার গায়কী’র বেশ চাহিদা।

নিজের গায়কীর পাশাপাশি ভীষণ ফ্যাশন সচেতন এই সঙ্গীতশিল্পী তারই প্রজন্মের অনেকেই ফ্যাশনেও তাকে এখন ফলো করছেন অনায়াসে। বছরের শেষ প্রান্তে এসে স্টেজ শো’তে যেমন ব্যস্ত হয়ে উঠেছেন লিজা ঠিক তেমনি নতুন নতুন মৌলিক গান প্রকাশেও বেশ মনোযোগী হয়ে উঠেছেন তিনি। তবে এরইমধ্যে তার সঙ্গীত জীবনে এক অন্যরকম প্রাপ্তিও যোগ হয়েছে।

স্টেজ শো’তে বিভিন্ন সময়ে উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী লতা মুঙ্গেশকরের গান গেয়েছেন তিনি দর্শকের অনুরোধে।
এবারই প্রথম লিজা লতা মুঙ্গেশকরের একটি গান রি-অ্যারেঞ্জম্যান্ট’এ গেয়েছেন। তবে কী সেই গান সেটি আপাতত প্রকাশ করতে চাচ্ছেন না তিনি। কারণ গানটির মিউজিক ভিডিও নির্মাণের কাজ এখনো সম্পন্ন হয়নি।

পেশাগতভাবে সঙ্গীত জীবনের একযুগ অতিক্রম করছেন লিজা। লিজা বলেন, ‘দেখতে দেখতে সঙ্গীত জীবনের এতোটা বছর পেরিয়ে গেলো, ভাবলেই অবাক হই। অথচ এখনো মনে হয় এইতো সেদিনের কথা। যে স্বপ্ন নিয়ে সঙ্গীত জীবনে পা রেখেছিলাম আল্লাহ সেই স্বপ্ন পূরণ করেছেন, আলহামদুলিল্লাহ। কোটি কোটি মানুষের ভালোবাসা পাচ্ছি, এটাই অনেক বড় নিয়ামত। এবারের জন্মদিন করোনার মধ্যেও পরিবারের সঙ্গে অনেক ভালোভাবেই কেটেছে। নতুন বছরটি আশা করছি অনেক ভালো কাটবে।’

লিজা জানান, তার নিজের ইউটিউব চ্যানেলের জন্য নতুন কয়েকটি গান’র কাজ চলছে। গানের ডালি’র জন্য সুদীপ কুমার দীপের লেখা ও শওকত আলী ইমনের সুর সঙ্গীতে একটি গানে শিগগিরই ভয়েস দিবেন তিনি।

এছাড়াও বেলাল খানের সঙ্গে ‘পাখি’ শিরোনামের একটি গানের মিউজিক ভিডিওর কাজ আগামী বছরের শুরুতেই সম্পন্ন হবে। গানটি লিখেছেন মুসা মাহমুদ এবং সুর করেছেন বেলাল খান।

 
Electronic Paper