২৮ বসন্তে নিপা মাহির ৮

ঢাকা, বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০ | ১৯ অগ্রহায়ণ ১৪২৭

২৮ বসন্তে নিপা মাহির ৮

বিনোদন প্রতিবেদক ১:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২০

print
২৮ বসন্তে নিপা মাহির ৮

ঢাকাই সিনেমায় তার আগমন ডিজিটাল মাধ্যমে। আধুনিকতার ছোঁয়া নিয়ে ২০১২ সালে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ডিজিটাল মাধ্যমের প্রথম ছবি ‘ভালোবাসার রঙ’ দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে চিত্রনায়িকা মাহিয়া মাহির। অভিষেকেই দর্শকের মন জয় করে নেন এই নায়িকা। হয়ে উঠেন দর্শকনন্দিত। মৌসুমী-শাবনূর ও পপি-পূর্ণিমাদের যোগ্য উত্তরসূরি হয়ে নিজেকে প্রতিষ্ঠা করেছেন ঢাকাই সিনেমার সফল এবং নির্ভরযোগ্য একজন নায়িকা হিসেবে।

সম্ভাবনার আলো ছড়িয়ে যাচ্ছেন আট বছর ধরে তিনি। গতকাল মঙ্গলবার ছিল এই নায়িকার জন্মদিন। ঘড়ির কাঁটা বারো ছুঁতেই সহকর্মী ও ভক্ত অনুরাগীদের শুভেচ্ছা-ভালোবাসায় সিক্ত হন মাহি।

১৯৯৩ সালের ২৭ অক্টোবর রাজশাহীতে জন্মগ্রহণ করেন তিনি। পরিবারিক নাম শারমিন আক্তার নিপা হলেও তিনি সর্বমহলে মাহি নামেই পরিচিত। এই নামেই নিজেকে প্রতিষ্ঠিত করে তুলেছেন। তার পিতার নাম আবু বকর ও মায়ের নাম দিলারা ইয়াসমিন। ঢাকার উত্তরা হাইস্কুল থেকে মাধ্যমিক ও ঢাকা সিটি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন মাহি। এরপর তিনি শান্ত-মরিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজিতে ফ্যাশন ডিজাইনিংয়ের ওপর পড়াশোনা করেন।

২০১২ সালে সিনেমায় পথচলা শুরু করে এখন পর্যন্ত বহু ব্যবসা সফল সিনেমা তিনি উপহার দিয়েছেন। মাহি কাজ করেছেন ‘দবির সাহেবের সংসার’, ‘পোড়ামন’, ‘অন্যরকম ভালোবাসা’, ‘ভালোবাসা আজকাল’, ‘তবুও ভালোবাসি’, ‘হানিমুন’, ‘অনেক সাধের ময়না’, ‘দেশা দ্য লিডার’, ‘অগ্নি’ ও ‘অগ্নি-২’, ‘কৃষ্ণপক্ষ’, ‘জান্নাত’সহ একাধিক দর্শক নন্দিত সিনেমায়।

মুক্তির অপেক্ষায় রয়েছে মাহি অভিনীত ‘নবাব এলএলবি’ সিনেমাটি। ছবিতে তিনি শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন। এছাড়াও মুক্তির তালিকায় রয়েছে সাইমন সাদিকের বিপরীতে ‘আনন্দ অশ্রু’, সিয়াম আহমেদের বিপরীতে ‘স্বপ্নবাজি’, রোশানের বিপরীতে ‘আশির্বাদ’ ইত্যাদি সিনেমাগুলো।

সিনেমার বাইরে মুক্তির অপেক্ষায় রয়েছে তার বিগ বাজেটের ওয়েব ফিল্ম ‘মরীচিকা’। এতে ফারহান আহমেদ জোভানের বিপরীতে দেখা যাবে তাকে।

জনপ্রিয়তার তুঙ্গে থাকা অবস্থায় ২০১৬ সালে মাহি সিলেটের ব্যবসায়ী পারভেজ মাহমুদ অপুকে বিয়ে করেন।

বেশ কয়েকবার তাদের বিচ্ছেদের গুঞ্জন শোনা গেলেও তা নিছক গুঞ্জনই রয়ে যায়।