কাজে ফিরলেন কোনাল

ঢাকা, বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০ | ১৯ অগ্রহায়ণ ১৪২৭

কাজে ফিরলেন কোনাল

বিনোদন প্রতিবেদক ১:৪১ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২০

print
কাজে ফিরলেন কোনাল

এই প্রজন্মের শিল্পীদের মধ্যে করোনায় সবচেয়ে বড় ঝড়টা সামলাতে হলো সোমনুর মনির কোনালকে। একসঙ্গে বাবা-মা দুজনই আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। এরমধ্যে মা সুস্থ হয়ে ঘরে ফিরলেও, বাবাকে হারাতে হলোÑ বড় অসময়ে বিদায় জানাতে হলো না ফেরার দেশে।

গত ১০ সেপ্টেম্বর পিতৃবিয়োগের পর থেকে কোনাল নিজেকে গুটিয়ে নিয়েছেন। জানিয়েছেন, ৪০ দিনের আগে তার আর স্বাভাবিক জীবন ও কর্মে ফেরা সম্ভব হবে না। তাই হলো। ঠিক ৪৫ দিনের মাথায় গত রোববার তিনি ফিরলেন রেকর্ডিংয়ে। কণ্ঠ দিলেন শওকত আলী ইমনের সুর-সংগীতে নতুন গানে। 

গানটি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরদের লেখা উপন্যাস অবলম্বনে নির্মিত এবং নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘গাঙচিল’ ছবির টাইটেল ট্র্যাক হিসেবে থাকছে। সর্বশেষ আগস্টের শেষে ইমন সাহার সুর সংগীতে ‘ব্যাকুল বিহঙ্গ’ ছবিতে গিয়েছিলেন কোনাল। তারপরই এ শিল্পীর পরিবারে করোনা সংক্রমিত হয়।

মূলত তখন থেকেই নিজেকে মিডিয়া থেকে গুটিয়ে নেন এই সুকণ্ঠী।

কোনালের ভাষায়, ‘নিজেকে আসলে দাঁড় করাতে পারছিলাম না। এখনো বিশ্বাস করতে পারি না, আব্বু নাই। এর মধ্যে অনেকগুলো কাজ জমে গেছে।

বিভিন্ন মিউজিক ডিরেক্টর, টিভি চ্যানেল থেকে যোগাযোগ করেছে। কিন্তু বাবার মৃত্যুর ৪০ দিন না হওয়ায় কোনো কাজ করিনি। আবার এটাও সত্যি, বাঁচার জন্য হলেও কাজে ডুবতে হবে। তাই ফিরলাম। শুরুটা ইমন ভাইয়ের মাধ্যমে বড় একটা সিনেমা দিয়ে হলো, এটাও বড় স্বস্তির বিষয়।’