আশঙ্কাজনক অবস্থায় সৌমিত্র চট্টোপাধ্যায়

ঢাকা, শনিবার, ৫ ডিসেম্বর ২০২০ | ২১ অগ্রহায়ণ ১৪২৭

আশঙ্কাজনক অবস্থায় সৌমিত্র চট্টোপাধ্যায়

বিনোদন ডেস্ক ১:৪৬ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২০

print
আশঙ্কাজনক অবস্থায় সৌমিত্র চট্টোপাধ্যায়

কলকাতার কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। কলকাতার বেলভিউ নার্সিংহোমের এক মুখপাত্রের বরাতে সংবাদ মাধ্যমে বলা হয়েছে , ২৬ অক্টোবর, সোমবার সন্ধ্যার দিকে সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্বাস্থ্যের আরও অবনতি ঘটায় অক্সিজেনের সমর্থন ৪০ শতাংশ কমে আসে। অভিনেতার হিমোগ্লোবিন প্লাটিলেট গণনা হ্রাস পেয়েছে। এ ছাড়া তার কিডনির কার্যকারিতা কমে আসছে।

 

এর আগে ২৫ অক্টোবর, রোববার সৌমিত্রের চিকিৎসক অরিন্দম কর জানিয়েছিলেন, গত ৭২ ঘণ্টায় সৌমিত্রের আচ্ছন্ন অবস্থা বেড়েছে। বিষয়টি কোন পথে চলেছে, তা নিশ্চিত নয় চিকিৎসক দল। তাঁদের ধারণা, কোভিডের ফলে এনসেফেলোপ্যাথির জেরেই এমনটা হচ্ছে। স্টেরয়েড প্রয়োগ ও অন্যান্য প্রচেষ্টায়ও এ মুহূর্তে চিকিৎসায় কোনো সাড়া দিচ্ছেন না সৌমিত্র। তাঁর ফুসফুস ও রক্তচাপ ঠিক থাকলেও প্লাটিলেট কমে গেছে। রক্তে বেড়েছে ইউরিয়া ও সোডিয়ামের মাত্রা।

এর আগে ৬ অক্টোবর করোনায় আক্রান্ত হলে কলকাতার বেলভিউ নার্সিংহোমে ভর্তি করা হয় নানাবিধ শারীরিক সমস্যায় ভোগা সৌমিত্র চট্টোপাধ্যায়কে। দুবার প্লাজমাথেরাপি দেওয়ার পর করোনামুক্ত হন এই অভিনেতা। এরপর চিকিৎসায়ও বেশ ভালো সাড়া দিচ্ছিলেন সৌমিত্র বলে জানিয়েছিলেন চিকিৎসকেরা।