৫০০ পর্বে ‘মান অভিমান’

ঢাকা, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০ | ১২ অগ্রহায়ণ ১৪২৭

৫০০ পর্বে ‘মান অভিমান’

বিনোদন প্রতিবেদক ১:০৭ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২০

print
৫০০ পর্বে ‘মান অভিমান’

জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘মান অভিমান’ ৫০০ পর্বের মাইল ফলক স্পর্শ করেছে। আজ বুধবার সন্ধ্যা ৭টায় এ নাটকটির ৫০০তম পর্ব দীপ্ত টিভিতে প্রচারিত হবে। এত পথ অতিক্রম করেও ধারাবাহিকটি দর্শকপ্রিয়তায় শীর্ষস্থানটি ধরে রেখেছে।

বিখ্যাত লেখক জেন অস্টেনের জনপ্রিয় উপন্যাস ‘প্রাইড অ্যান্ড প্রেজুডিস’র অনুপ্রেরণায় ‘মান অভিমান’ নাটকটির চিত্রনাট্য করেছেন নাসিমুল হাসান এবং সংলাপ লিখেছেন সরোয়ার সৈকত। আশিস রায়ের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন রোজী সিদ্দিকী, তোফা হাসান, সমাপ্তি মাশুক, ইফফাত আরা তিথি, শিবলী নওমান, সানজিদা ইপসা, ইমিলা হকসহ আরও অনেকে।

‘মান অভিমান‘ নাটকের লাইন প্রডিউসার জাহিদুল ইসলাম প্রত্যাশা করেন আগামী দিনে ধারাবাহিকটি আরও নতুন চমক নিয়ে দর্শকদের সামনে আসবে। ২০১৯ সালের ৫ জানুয়ারি নাটকটি দীপ্ত টিভিতে প্রথম প্রচার শুরু হয়। নাটকটি শুরু থেকেই নাটকপ্রেমীদের মাঝে তুমুল জনপ্রিয়তা অর্জন করে এবং এখনো পর্যন্ত জনপ্রিয়তা ধরে রেখেছে। মান অভিমান নাটকটি মধ্যবিত্ত পরিবারের পাঁচটি মেয়েকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে।

নাটকটির ৫০০তম পর্বে দেখা যাবে, বীথি আর ফরহাদ সিদ্ধান্ত নেয় যত বাধাই আসুক, কেউ কাউকে ছেড়ে যাবে না। কিন্তু বীথির মা সালমা কিছুতেই তার মেয়েকে ফরহাদের কাছে বিয়ে দেবেন না। তিনি বীথির ইচ্ছার বিরুদ্ধে এক কোটিপতি ছেলের সঙ্গে তার বিয়ে ঠিক করেন।

এর মাঝে ফরহাদের অসুস্থ মা ফারহানা লন্ডন থেকে দেশে ফিরে আসেন। তিনি চান বীথি নয়, ফরহাদের সঙ্গে বিয়ে হোক জয়িতার। মৃত্যুর আগে তিনি ভাগনি জয়িতাকে ফরহাদের হাতে তুলে দিয়ে তার শেষ ইচ্ছাটা পূরণ করতে চান।

ফরহাদ দোটানায় পরে যায়। একদিকে মৃত্যু পথযাত্রী মায়ের শেষ ইচ্ছা, অন্যদিকে বীথির ভালোবাসা কোনটা বেছে নেবে ফরহাদ? মান অভিমান নাটকটি দীপ্ত টিভিতে প্রচারিত হচ্ছে শনি থেকে শুক্রবার প্রতিদিন সন্ধ্যা ৭টায়।