লুইপার জন্মদিন আজ

ঢাকা, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০ | ১৩ আশ্বিন ১৪২৭

লুইপার জন্মদিন আজ

বিনোদন প্রতিবেদক ২:২৩ অপরাহ্ণ, আগস্ট ০৮, ২০২০

print
লুইপার জন্মদিন আজ

এই প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী জিনিয়া জাফরিন লুইপা। লুইপা যে শুধু একজন গুণী সংগীতশিল্পী তাই নয়, একজন ভালো শ্রোতাও বটে।

অনেক সংগীতশিল্পী আছেন শুধু নিজের গানগুলোর ভালো মন্দের দিক বিবেচনার জন্য নিজের গানই বেশি শোনেন। কিন্তু লুইপা ছোটবেলা থেকে এবং একজন পেশাদার শিল্পী হওয়ার পরও নিজের গানের চেয়ে অন্য শিল্পীদের গান বেশি শোনেন। যে কারণে তার প্রিয় প্রিয় সংগীতশিল্পীর তালিকা যেমন দীর্ঘ, ঠিক তেমনি গান সম্পর্কে তার জানা পরিধি, শত শত গান তার মুখস্থ।

টিভি শো কিংবা স্টেজ শো’তে যে কোনো গানের অনুরোধ আসলে লুইপা গা অনায়াসেই গাইতে পারেন। এ কারণেই লুইপা তার সমসাময়িক অন্য সংগীতশিল্পীদের চেয়ে ব্যতিক্রম। তার বিভিন্ন মৌলিক গান, কাভার সং’-এ তার গায়কীর প্রশংসা করেছেনÑ রুনা লায়লা, কুমার বিশ্বজিৎ, তপন চৌধুরী, কনকচাঁপাসহ দেশের আরও অনেক কিংবদন্তি সংগীতশিল্পীরা।

তারা লুইপার মধ্যে সত্যিকারের একজন সংগীতশিল্পীকে পেয়েছেন যার গানে রয়েছে অদ্যম ভালোবাসা, আরাধনা এবং সর্বোপরি ভালো ভালো গান শ্রোতা দর্শককে উপহার দেওয়ার প্রবল চেষ্টা। গেল ঈদেই লুইপার কণ্ঠে অনুপম মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশ হওয়ার কথা ছিল রুনা লায়লার গাওয়া ‘এই বৃষ্টি ভেজা রাতে চলে যেওনা’ গানটি। কিন্তু চন্দন রায় চৌধুরীর নির্দেশনায় মিউজিক ভিডিওর কাজ শেষে এখনও কিছু কাজ বাকি রয়েছে বিধায় গানটি প্রকাশ হয়নি। তবে শিগগিরই গানটি প্রকাশিত হবে বলে গতকাল জানিয়েছেন অনুপম’র কর্ণধার মো. আনোয়ার হোসেন। 

এদিকে লুইপার নিজস্ব ইউটিউব চ্যানেল ‘লুইপা অফিসিয়াল’র এরইমধ্যে ৮৩ হাজার সাতশ’র বেশি সাবস্ক্রাইবড হয়েছে। আগামী কিছুদিনের মধ্যে তা এক লাখে পরিণত হবে- এমনটাই আশা করছেন লুইপা। এদিকে আজ লুইপার জন্মদিন।

জন্মদিন নিয়ে বিশেষ কোনো পরিকল্পনা নেই। একমাত্র মেয়ে পায়রাকে নিয়েই সত্যিকার অর্থে তার জন্মদিনের ভাবনা। পায়রাও আগামী সেপ্টেম্বরে দ্বিতীয় বছরে পা রাখতে যাচ্ছে। সংগীতাঙ্গনের বর্তমান পরিস্থিতি ও গানের ভুবনে নিজের পথচলা প্রসঙ্গে লুইপা বলেন, ‘পেশাগতভাবে সংগীত জীবনে আমার পথচলা স্বল্প সময়। এই স্বল্প সময়ে বাংলা ভাষাভাষী বিশ^ব্যাপী শ্রোতা দর্শকের ভালোবাসায় মুগ্ধ আমি।

তবে মাথার ওপর আশীর্বাদ হিসেবে দেশের কিংবদন্তি সংগীতশিল্পীদের মুখের প্রশংসা বাণী আমাকে মুগ্ধ যেমন করেছে, ঠিক তেমনি চ্যালেঞ্জের মুখেও দাঁড় করিয়ে দিয়েছে। কারণ যখন তারা প্রশংসা করেন তখন গায়কীর প্রতি আরও অধিক মনোযোগ দিতে হয়। আমি গাইতে এবং শুনতে এতো ভালোবাসি যে কারণে মন থেকে পরিপূর্ণভাবে আমি একজন সংগীতশিল্পী।