মৌসুমীর ফিটনেস চর্চা

ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১ | ৫ আষাঢ় ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মৌসুমীর ফিটনেস চর্চা

বিনোদন প্রতিবেদক
🕐 ৩:৫৬ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২০

মৌসুমীর ফিটনেস চর্চা

করোনাভাইরাসের কারণে লিগ এবং জাতীয় দলের আবাসিক ক্যাম্প বন্ধ হওয়ার পর থেকে পুরুষদের মতো নারী ফুটবলাররাও যে যার বাড়িতে সময় কাটাচ্ছেন। তবে যারা বাফুফের ক্যাম্পের খেলোয়াড় তাদের পুরোপুরি অলস সময় কাটানোর সুযোগ নেই। প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন ক্যাম্পের নারী ফুটবলারদের একটি সুতোয় গেঁথে রেখেছেন হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে।

প্রধান কোচ এবং তার সহকারীরা সব সময় খেলোয়াড়দের পর্যবেক্ষণে রাখছেন। তারা কি খাচ্ছেন, ফিটনেস ঠিক রাখতে কিভাবে শরীরচর্চা করছেন- তার ভিডিও এনে পর্যবেক্ষণ করছেন কোচরা।

ফুটবলারদের ফিটনেস ঠিক রাখার তাগিদই শুধু দেওয়া হচ্ছে না, কোচরাও নিজেদের ফিট রাখছেন। ব্যায়াম থেকে শুরু করে খাবার দাবার সব কিছুতেই নিয়মতান্ত্রিকতা রয়েছে।

এ নিয়ে মিসরাত জাহান মৌসুমী বলেন, ‘অন্যদের মতো আমিও বাড়িতে অবস্থান করছি। খাওয়া-দাওয়া, ঘুম আর শরীরচর্চা- এভাবেই সময় কাটছে। বাইরে খুব একটা যাওয়া হয় না। প্রয়োজনে গেলেও সেটা পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে’। তার মতে বাড়িতে ফিটনেস ধরে রাখাটা কঠিন। পর্যাপ্ত জায়গার অভাবটাই পোড়াচ্ছে তাদের।

আবার নেই কোন জিমও। ডায়নামিক স্ট্রেচিং, কোর এক্সারসাইজগুলো করেই নিজেকে ফিট রাখার চেষ্টা করছেন। এরপর কখনও কখনও জিমে গিয়ে ট্রেডমিলে দৌড়ান বা সাইক্লিং করেন।

মৌসুমী বলেন, ‘আমাদের কোচদের নির্দেশনায় সব কাজ করছি।

 
Electronic Paper


SA Engineering