ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সানির আগমন ছিল রাজকীয়

বিনোদন প্রতিবেদক
🕐 ১১:২২ পূর্বাহ্ণ, জুলাই ১৫, ২০২০

নব্বই দশকের মাঝামাঝিতে সিনেমার সোনালি সময়ে আবির্ভাব হন রোমান্টিক হিরোর আমেজ নিয়ে ওমর সানি। পুরনো সব মুখের ভিড়ে একটু নতুনত্বের ছোঁয়া, সংলাপ বলায়, চলনে বলনে ভিন্ন এক ধারা নিয়ে হাজির হয়ে সানি খুব অল্প সময়েই হয়ে উঠেছিলেন সিনেমার দর্শকপ্রিয় নায়ক। একটা সময় ‘প্রেমগীত’, ‘হারানো প্রেম’র মতো ছবি দিয়ে সুপারস্টার তকমাও পেয়ে যান তিনি।

ঐ সিনেমার প্রযোজক ও পরিচালক ছিলেন দেলোয়ার জাহান ঝন্টু। তার হাত ধরেই সানির আগমন। সম্প্রতি সেটা দেলোয়ার জাহান ঝন্টু তার ফেসবুক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছিলেন। যা পরবর্তীতে ওমর সানি তার ফেসবুক ওয়ালে পোস্ট করেন। সেখানে ওমর সানিকে নিয়ে ঝন্টু বলেন, ‘ওর অভিনয়, স্টাইল সবকিছুই ভালো। সময় তাকে পিছিয়ে দিয়েছে। ওমর সানির সিনেমা হিট করেছে। তার ‘প্রেমগীত’ সিনেমা অনেক টাকা কামিয়েছে। শুধু নারায়ণগঞ্জের হলগুলো থেকে যে টাকা পেয়েছিলাম তা দিয়ে আমি ছয়তলা বাড়ি বানিয়েছি। তো, সানির সেই ক্ষমতা ছিল। ও একসময় সুপার ডুপার হিট নায়ক ছিল।

অভিনয়ে তিনি এখন অনিয়মিত। নায়ক হিসেবে তার আগের সেই ইমেজ ও প্রভাব নেই। যা নতুন প্রজন্মের কাছে অনেকটা রূপকথার গল্পের মতো। তবে ওমর সানির জনপ্রিয়তার সেইসব দিনগুলো ফিরিয়ে আনলেন নন্দিত নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে তার একটি ভিডিও। যেখানে ওমর সানিকে নিয়ে অনেক অজানা কথা বলেছেন তিনি। সে ভিডিও নিজের ওয়ালে শেয়ার করেছেন ওমর সানিও।

সেখানে বরেণ্য এই নির্মাতা বলেন, ‘ওমর সানি তখন নতুন। অল্প ক;টি ছবি করেছে। আমার কিছু ছবিতেও কাজ করেছে। কিন্তু তেমন নামডাক হয়নি। তাকে নিয়েই ‘প্রেমগীত’ বানানোর সিদ্ধান্ত নিলাম। নায়িকাও নতুন, লিমা। আমি প্রযোজক ছিলাম। আমার প্রযোজক ছিলেন শহীদুল হক শিকদার তিনি বললেন, দুজনই নতুন নেবেন? নেন। এখন তো নতুনদের ছবি চলে। তাদের নিয়ে ‘প্রেমগীত’ বানালাম, সুপারহিট হল।

 
Electronic Paper