তিন খানের সম্পদ তদন্তের দাবি

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭

তিন খানের সম্পদ তদন্তের দাবি

বিনোদন ডেস্ক ১১:০৪ পূর্বাহ্ণ, জুলাই ১৩, ২০২০

print
তিন খানের সম্পদ তদন্তের দাবি

বলিউড অভিনেতা সুশান্তের মৃত্যুর পর শান্তিতে নেই সেখানকার পরিবেশ। এখনো চলছে কাদা ছোড়াছুড়ি। তবে এই কাদা ছোড়াছুড়িতে ভারতীয় সংস্থাগুলো নড়ে চড়ে উঠেছে। নানা ধরনের কথা, টুইটের রেশ ধরে গোয়ান্দা সংস্থাগুলো উঠে পড়ে লেগেছে সুশান্তের মৃত্যুর মূল হোতাদের বের করতে।

সন্দেহের তীর করণ, সালমানের দিকে থাকলেও এবার করণকে বাদ দিয়ে তিন খানের দিকেই নজর পড়েছে। আর বলিউডের তিন সুপারস্টার হচ্ছেন সালমান, শাহরুখ ও আমির খান। তারা ‘খান ত্রয়ী’ হিসেবেই পরিচিত।

এই তিন তারকার সম্পত্তি নিয়ে তদন্ত করার দাবি জানিয়েছেন সুব্রহ্মণ্যম স্বামী। মাইক্রোব্লগিং সাইট টুইটারে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এই সাংসদ লিখেছেন, ‘সুশান্ত রাজপুতের কথিত আত্মহত্যার ঘটনায় বলিউডের তিন তারকা সালমান খান, শাহরুখ খান ও আমির খান চুপ কেন?’ অন্য পোস্টে তিনি লেখেন, ‘খান ত্রয়ী ভারতে এবং বিদেশে বিশেষ করে দুবাইয়ে কত সম্পত্তি বানিয়েছেন তা তদন্ত করে দেখা প্রয়োজন।

কে তাদের বাংলো এবং সম্পত্তি উপহার দিচ্ছেন এবং তারা কীভাবে কিনছেন সেগুলোর কাগজপত্রের বিষয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি), ইনকাম ট্যাক্স (আইটি) এবং সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (সিবিআই) তদন্ত করা প্রয়োজন। তারা কি আইনের উর্ধ্বে?’ এর আগে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় সিবিআই-এর মাধ্যমে তদন্তের দাবি জানান এই সংসদ।

এ ব্যাপারে তিনি আইনজীবী নিয়োগ করেছেন বলেও জানিয়েছেন। এক টুইটে তিনি লেখেন, ‘আইনজীবী ইসকরণ ভান্ডারির সঙ্গে আমার কথা হয়েছে। সুশান্তের ঘটনাটি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার মাধ্যমে তদন্ত করা যায় কিনা খতিয়ে দেখার আবেদন জানিয়েছি। সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। এই ঘটনায় ভারতীয় দণ্ডবিধি ৩০৬ অথবা ৩০৮ ধারা প্রযোজ্য কিনা তা খতিয়ে দেখছেন ইশকরণ।’