ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনায় আক্রান্ত তাপস-মুন্নী দম্পতি

বিনোদন প্রতিবেদক
🕐 ১২:১৩ অপরাহ্ণ, জুন ১৮, ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তারকা দম্পতি কৌশিক হোসেন তাপস ও ফারজানা মুন্নী।

করোনাভাইরাস রিপোর্ট পজেটিভ হওয়ার পর সংগীতশিল্পী ও গানবাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপস সবার উদ্দেশ্যে একটি আবেগঘন বার্তা দেন ফেসবুকে। এই কঠিন সময়টি অতিক্রম করার জন্য সবার কাছে দোয়া চেয়ে তিনি বলেন, আমি যখন কোনও নেতিবাচক বিষয়ের মুখোমুখি হই, তখনই একটা মানুষের মুখোমুখি হই।

কারণ আমি জানি, তার কাছে গেলে সব নেগেটিভিটি পজেটিভ হয়ে ধরা দেবে। তিনি হলেন আমার স্ত্রী ফারজানা মুন্নী। কারণ তার ভেতরে সবসময় একটা ইতিবাচক শক্তি কাজ করে। অথচ আজ আমরা দুজনেই পজেটিভ ফলাফল হাতে পেলাম! যে পজেটিভ আমাদের দাঁড় করিয়ে দিলো নতুন এক অন্ধকারের মুখোমুখি।

আমরা দুজনেই জীবনের শুরু থেকে ইতিবাচক ছিলাম। আমরা জীবনের সব অসুবিধাকে ইতিবাচক দৃষ্টিতে সমাধান করেছি।

অন্যদের জন্যেও সবসময় ইতিবাচক ছিলাম। আমাদের যথাসাধ্য চেষ্টা ছিলো মানুষের দিকে পজেটিভ দৃষ্টিতে তাকাবার। আর এখন আমরা আনুষ্ঠানিকভাবে করোনা পজিটিভ! আমরা বিশ্বাস করি আল্লাহ দয়াবান। তার পরিকল্পনাই সেরা পরিকল্পনা! তিনিই আমাদের রক্ষা করবেন।

কৌশিক হোসেন তাপস জানান, তারা দুজনেই মানসিকভাবে সুস্থ আছেন। নিজ বাসাতেই আছেন। মেনে চলছেন চিকিৎসক পরামর্শ। দেশীয় চলচ্চিত্রের সুরকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া কৌশিক হোসেন তাপস একাধারে কণ্ঠশিল্পী-সংগীত পরিচালকও বটে। দেশের একমাত্র মিউজিক্যাল চ্যানেল গানবাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালকও তিনি। একই চ্যানেলের চেয়ারম্যান পদে আছেন সৌন্দর্য্যবিদ ফারজানা মুন্নী।

গানবাংলায় প্রচারিত ‘উইন্ড অব চেঞ্জ’ অনুষ্ঠানটির মাধ্যমে সংগীতে অবদানের জন্য কৌশিক হোসেন তাপস ভারতের মর্যাদাপূর্ণ দুটি সম্মাননা ‘দাদাসাহেব ফালকে এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৮’ এবং ‘মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার-২০১৮’ ঘরে তুলেছেন। সম্প্রতি ভারত থেকে প্রকাশ হয়েছে তার নতুন গান ‘নিত দিন জিয়া মারা’। যার মডেল হয়েছেন বলিউডের নারগিস ফাখরি।

এদিকে করোনা পজেটিভ ফলাফল হাতে পাওয়ার আগমুহূর্ত পর্যন্ত তাপস-মুন্নী দম্পতির নেতৃত্বে গানবাংলা পরিবার কাজ করেছে করোনাভাইরাস মহামারি প্রতিরোধে। দুর্যোগের শুরুতে মানুষের মানসিক স্বাস্থ্য অটুট রাখতে, গান-কথায় সচেতনতা তৈরিতে দেশি-বিদেশি খ্যাতনামা শতাধিক শিল্পীর অংশগ্রহণে সোশ্যাল মিডিয়ায় নিয়মিত অনুষ্ঠান আয়োজন করেছে গানবাংলা। এছাড়াও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫০ লাখ টাকা অনুদান প্রদান করে প্রতিষ্ঠানটি।

 
Electronic Paper